ঢাকা, সোমবার 13 July 2020, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

ফেসবুক মেসেঞ্জার দিয়ে অর্থ লেনদেন করা যায়

সংগ্রাম অনলাইন ডেস্ক: মেসেঞ্জার থেকে পেপ্যাল ব্যবহার করে কেনাকাটা এবং বিল পরিশোধের সুবিধা গত বছর যুক্ত করেছিল ফেসবুক। এবার এতে যুক্ত করা হয়েছে পেপ্যাল ব্যবহার করে মেসেঞ্জার থেকেই বন্ধুকে অর্থ পাঠানোর সুবিধাও।

চালু হওয়া এ ফিচারটি মেসেঞ্জারের নিচের দিকে থাকা প্লাস আইকনে ক্লিক করলেই পাওয়া যাবে। দ্বৈত চ্যাটের পাশপাশি গ্রুপ চ্যাটেও ফিচারটি ব্যবহার করা যাবে।

এই ফিচারটি চালুর পাশাপাশি মেসেঞ্জারেই গ্রাহক সেবা দেওয়ার জন্য মেসেঞ্জার বট চালু করেছে পেপ্যাল। এর মাধ্যমে মেসেঞ্জার থেকে বের না হয়েই পেপ্যাল অ্যাকাউন্ট সংক্রান্ত বিভিন্ন সাহায্য পাওয়া যাবে।

মেসেঞ্জারকে একটি আলাদা প্ল্যাটফর্ম হিসেবে তৈরি করার অংশ হিসেবে এতে বিভিন্ন ধরনের ফিনান্সিয়াল সার্ভিস যুক্ত করা হয়। ২০১৫ সালে প্রথম মেসেঞ্জারে পেমেন্ট ফিচার যুক্ত করা হয়েছিল। এ বছরের এপ্রিলে এতে যুক্ত করা হয় ‘পিয়ার টু পিয়ার’ পেমেন্ট সুবিধা। এর ফলে একজন ব্যবহারকারী খুব সহজেই বন্ধুদের কাছে অর্থ পাঠাতে পারেন।

এর বাইরে ‘এম’ নামের একটি কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক পেমেন্ট সিস্টেমও চালু করে ফেসবুক যার মাধ্যমে বন্ধুদের টাকা পাঠানো এবং পেমেন্ট রিকুয়েস্ট পাঠানো সম্ভব।-চ্যানেল আই

অনলাইন আপডেট

আর্কাইভ