বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিজয়া দশমীর দিন বিকেল ৩ টায় ঢাকেশ্বরী থেকে শোভাযাত্রা শুরু হবে

স্টাফ রিপোর্টার : আগামী শনিবার হিন্দুদের দুর্গাপূজার বিজয়া দশমীর দিন বিকাল ৩ টায় মহানগর পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে বিজয়ার শোভাযাত্রা শুরু হয়ে সদর ঘাট, ওয়াইজঘাট গিয়ে প্রতিমা বিসর্জনের মাধ্যমে সমাপ্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট নেতৃবৃন্দ।
গতকাল মঙ্গলবার পূজার প্রস্তুতির বিষয়ে সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় সভা করেছে মহানগর পূজা কমিটি। ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে মহানগর পূজা কমিটির সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডি. এন. চ্যাটার্জি, সাংবাদিক স্বপন কুমার সাহা, কাজল দেবনাথ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পাল প্রমুখ।
সভায় লিখিত বক্তব্যে দুর্গোৎসব উপলক্ষে তিন দিনের সরকারি ঘোষণা, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা ব্যবস্থা করা, সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে পূজোর ছুটি নিশ্চিত করা, প্রধান প্রধান সড়কগুলোতে জাতীয় পতাকা ও শারদীয় শুভেচ্ছা বাণী সম্বলিত ব্যানার টাঙ্গানো, বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।
লিখিত বক্তব্যে বলা হয়, সপ্তমী পূজার দিন বিকেল ৪ টায় মহানগর কেন্দ্রীয় পূজা মন্ডপ পরিদর্শনে আসবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। ২৮ সেপ্টেম্বর মহাষ্টমীর দিনে দুপুর ১ টা থেকে দিনব্যাপী আগত ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হবে। ঐদিনই ঢাকার কেন্দ্রীয় কারাগারে কয়েদিদের মধ্যে প্রসাদ বিতরণ করা হবে। ২৯ সেপ্টেম্বর নবমী পূজার দিন সন্ধ্যায় আরতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিজয়া দশমীর দিন বিকাল ৩ টায় মহানগর পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে বিজয়ার শোভাযাত্রা শুরু হয়ে সদর ঘাট, ওয়াইজঘাট গিয়ে প্রতিমা নিরঞ্জনের মাধ্যমে সমাপ্তি হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ