বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর গুলীতে আবারও নিহত ৪ স্বাধীনতাকামী

১০ আগস্ট, কাশ্মীর মনিটর, এক্সপ্রেস ট্রিবিউন : ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে আবারও চার ব্যক্তি নিহত হয়েছেন। গত বুধবার এই ঘটনা ঘটে। পুলিশের দাবি, নিহতদের মধ্যে তিন জন স্বাধীনতাকামী ও একজন বেসামরিক নাগরিক।

পুলিশের মহাপরিদর্শক মুনির আহমেদ খান জানান, সশস্ত্র জঙ্গি তৎপরতার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ আবাসিক এলাকার অদূরে অভিযান চালায়। এ সময় স্বাধীনতাকামীরা গুলী করলে পাল্টা গুলী চালায় নিরাপত্তাবাহিনী। এতে তিন স্বাধীনতাকামী ও এক বেসামরিক নাগরিক নিহত হয়।

মুনির আহমেদ বলেন, তিন যোদ্ধা জাকির মুসা গোষ্ঠীর সদস্য। দুইটি একে-৪৭ রাইফেল ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

মুনির আহমেদ জানান, নিহত চারজনই স্থানীয় বাসিন্দা।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, জাহিদ ভাট, ইশফাক ভাট ও আশরাফ দার।

এর আগে গত সোমবার ভারতীয় সেনারা পাকিস্তান সীমান্তে পাঁচ স্বাধীনতাকামীকে হত্যা করে। তারও আগে শুক্রবার ভারতীয় সেনাদের গুলীতে তিন জন নিহত হন। ভারতীয় পুলিশের দাবি, জম্মু-কাশ্মীরের সোপোরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই তাইয়্যেবার তিন সদস্য নিহত হয়েছে।

নিরাপত্তা বাহিনীর অভিযানে হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেন কাশ্মীরের মানুষ। রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন কয়েক হাজার বিক্ষোভকারী। এসব বিক্ষোভের সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে। কাশ্মীর উপত্যকা থেকে ‘স্বাধীনতাকামীদের’ নির্মূল করতে সেখানে ‘অপারেশন অল আউট’ পরিচালনা করছে ভারতীয় বাহিনী। চলতি বছর এ পর্যন্ত তাদের হাতে হত্যাকাণ্ডের শিকার হয়েছে অন্তত ১৩০ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ