বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দোবিলা ইসলামপুর আলিম মাদ্রাসায় বজ্রপাতে পুড়ে গেছে পাঁচটি কক্ষ

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা : জেলার তাড়াশে বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে  দোবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার একটি একশো হাত ভবনের পাঁচটি কক্ষ পুড়ে গেছে। আগুনে পুড়ে ক্ষতি হয়েছে প্রায় সাত লক্ষাধিক টাকা। গত সোমবার দিনগত রাত সারে এগারটার দিকে নওগাঁ ইউনিয়নের দেবীপুর গ্রামে স্থাপিত ৪৭ বছর ধরে জ্ঞানের আলো ছড়ানো শিক্ষা প্রতিষ্ঠানটিতে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী মাদ্রাসার ১০ জন শিক্ষার্থী এবং এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, সোমবার রাতে বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া আর থেমে-থেমে বজ্রপাত হতে থাকে। বজ্রপাতে দোবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার এতিম খানার আবাসিক কক্ষ থেকে আগুন লাগার সূত্রপাত ঘটে। এ সময় শিক্ষার্থীরা ভয়ে ডাক-চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসে। প্রায় তিনশো লোক চার ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন।
তবে ততক্ষণে ভবনের পাঁচটি কক্ষের টিনের চাল, দরজা, জানালা, পাকা দেয়ালের পলেস্তারা, চেয়ার, টেবিল, বই-পত্র, বেঞ্চ, আইপিএস, বৈদুতিক পাখাসহ পুড়ে আর কোন কিছুই অবশিষ্ট থাকেনি। ১০ জন শিক্ষার্থীর মধ্যে চারজন শিক্ষার্থীর শরীর আগুনে পুড়ে ফোসকা পড়ে যায়। তাদের গ্রাম্য ডাক্তার দিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।
 দোবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো. আবু বকর সিদ্দিক জানান, চারটি শ্রেণিকক্ষ আর এতিম খানার একটি আবাসিক রুম আগুনে পুড়ে যাওয়ায় শিক্ষার্থীদের পাঠদান ও থাকা-খাওয়া দারুণভাবে বিঘিœত হচ্ছে। এ সময় তিনি জরুরি ভিত্তিতে সংশ্লিষ্ট দপ্তরের সহায়তা চেয়েছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন জানান, উর্ধ্বতনকে জানাবো। যাতে পুড়ে যাওয়া পাঁচটি কক্ষ নির্মাণের জন্য ক্ষতিপুরণ পাওয়া যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ