মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিএসএমএমইউর শিক্ষক সমিতির নির্বাচনের ফল স্থগিত

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিক্ষক সমিতির নির্বাচনের বিনাপ্রতিদ্বন্দ্বিতার ফল ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে নির্বাচনের ফল কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। সরকারের স্বাস্থ্যসচিব, শিক্ষা সচিব, বিএসএমএমইউর ভিসি, রেজিস্ট্রার, নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার এক রিট আবেদন শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মামুন মাহবুব। সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল মোখলেসুর রহমান।
গত ৬ জুলাই বঙ্গবন্ধু  শেখ মুজিব  মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নির্বাচন পরিচালনায় গঠিত কমিটি থেকে দুই সদস্য পদত্যাগ করায় কমিশনকে চিঠি দিয়ে নির্বাচনী ফল স্থগিত রাখতে বলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার। কিন্তু গত ১৩ জুলাই প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ডা.আতিকুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় অধ্যাপক জুলফিকার রহমানকে সভাপতি এবং মো. জিল্লুর রহমান ভূইয়াকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করেন।
অধ্যাপক ডা.ফারুক হোসেন ওই কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। ওই রিটের প্রাথমিক শুনানি শেষে নির্বাচনের ফল স্থগিতের আদেশ দিলেন হাইকোর্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ