শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সুলতানা কামালের গ্রেফতার চেয়ে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার : ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালের গ্রেফতার চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে প্রাপ্তির সাতদিনের মধ্যে তাকে গ্রেফতার করতে সরকারের সংশ্লিষ্টদের বলা হয়েছে ওই নোটিশে। গতকাল রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু এই নোটিশ পাঠিয়েছেন। রেজিস্ট্রে ডাকযোগে সরকারের স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও বিটিআরসির চেয়ারম্যানকে এই নোটিশ পাঠান তিনি।
নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে সুলতানা কামালকে গ্রেফতার করতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।
নোটিশে বলা হয়, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক হওয়া সত্ত্বেও কিছু দায়িত্বহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। তিনি সম্প্রতি ইসলাম ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ সম্পর্কে কটূক্তি করেছেন।
তিনি বলেছেন ‘ভাস্কর্য না থাকলে মসজিদও থাকা উচিত নয়’। তার এই মন্তব্য অনুভূতিতে আঘাত এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ এবং এই বক্তব্য কোটি কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।
নোটিশে বলা হয় সম্প্রতি  ফেসবুক, বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ার মাধ্যমে জানতে পারি যে, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক ও মানবাধিকার কর্মী হওয়া সত্ত্বেও কিছু দায়িত্বজ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি বক্তব্য দেখতে পারি যাতে তিনি ইসলাম ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ সম্বন্ধে কটূক্তি করেছেন। আমি একজন ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান এবং দেশের সর্বোচ্চ আদালতের একজন আইনজীবী হিসেবে সংক্ষুদ্ধ হয়েছি।

অনলাইন আপডেট

আর্কাইভ