বুধবার ২৫ মে ২০২২
Online Edition

তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবি

গাজীপুর সংবাদদাতা : দেশে সুষ্ঠু ও শক্তিশালী গণতান্ত্রের স্বার্থে মুক্ত গূত্রাধ্যম এবং ঝুঁকিমুক্ত পরিবেশ সৃষ্টির জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয়ে গাজীপুরে বিশ্ব মুক্ত গূত্রাধ্যম দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে গাজীপুর সিটি প্রেস ক্লাবের উদ্যোগে “ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে সাংবাদিকতা” শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
“ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি : শান্তিপূর্ণ ন্যায়নিষ্ঠা ও অন্তভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গূত্রাধ্যমের ভুমিকা” শ্লোগানে মুক্ত সাংবাদিকতায় বাংলাদেশে সংকট নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। গাজীপুর সিটি প্রেস ক্লাবের মঞ্জুর হোসেন মিলনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেয় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ গাজীপুর মহানগরের সভাপতি ফেডরিক মুকুল বিশ্বাস, সাধারন সম্পাদক মিজানুর রহমান মিলন, রুবেল সরকার, মনির হোসেন ও রেজাউল সরকার আধাঁর।
আলোচনায় বক্তারা বলেন মুক্ত সাংবাদিাকতা বর্তমানে দৃশ্যমান ও অদৃশ্য চাপে। চাপমুক্ত থেকে সাংবাদিকদের কাজের ক্ষেত্র তৈরীর দায়ীত্ব প্রেস কাউন্সিলের। বর্তামানে এসব বিষয়ে প্রেস কাউন্সিলও প্রায় নিস্কিৃয়। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিবেশ সৃষ্টির স্বার্থে এ সময় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবি করা হয়। একই সঙ্গে নতুনসময়ডটকম-এর নির্বাহী সম্পাদক আহমেদ রাজুর নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।
পৃথক দুর্ঘটনায় নিহত ২ : গাজীপুরে পৃথক দুর্ঘটনায় এক নারীসহ দু’জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে।
জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির এএসআই দেলোয়ার হোসেন জানান, গাজীপুরে কালিয়াকৈরের রতনপুর রেলস্টেশন এলাকায় ঢাকা-রাজশাহী রেললাইনের ওপর গতকাল বুধবার ভোরে স্থানীয়রা এক নারীকে পড়ে থাকতে দেখে। এলাকাবাসি তাকে উদ্ধার করে প্রথমে সফিপুর মডার্ণ হাসপাতালে ও পরে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, ট্রেনের ধাক্কায় ওই নারীর মৃত্যু হয়েছে। আনুমানিক ৫০ বছর বয়সের ওই নারীর পরিচয় পাওয়া যায় নি।
কোনাবাড়ী-সালনা হাইওয়ে থানার ওসি মোহাম্মদ হোসেন সরকার জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ির এলাকায় তুসুকা গার্মেন্টসের সামনে মঙ্গলবার মধ্য রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হচ্ছিলেন দিনমজুর ইসহাক আলী (৫৫)। এ সময় বিদ্যুতের খুঁটি বোঝাই টাঙ্গাইলগামী একটি গাড়ি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ গাড়িটি আটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। ইসহাক আলীর বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ থানা এলাকায়। তিনি কোনাবাড়ি এলাকায় ভাড়া থেকে দিনমজুরের কাজ করতন।

অনলাইন আপডেট

আর্কাইভ