শুক্রবার ২০ মে ২০২২
Online Edition

উত্তর প্রদেশে মসজিদে বিজেপির পতাকা উত্তোলনের চেষ্টা

১৮ মার্চ, ডেইলি পাকিস্তান : ভারতের উত্তর প্রদেশের বুলন্দশহরের জাহাঙ্গীরাবাদ এলাকার একটি মসজিদে বিজেপি’র পতাকা উত্তোলনের চেষ্টা করায় সেখানে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। ঘটনাস্থলে পুলিশ বাহিনী মোতায়েন করায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
গণমাধ্যমে প্রকাশ, গত ১৪ মার্চ রাত সাড়ে ৯ টা নাগাদ মাথায় তিলক পরা যুবকরা ওই এলাকায় একটি বিজয় মিছিল বের করে। এ সময় কিছু যুবক মসজিদের দরজায় দাঁড়িয়ে থাকে এবং কিছু যুবক ছাদে উঠে পতাকা লাগানোর চেষ্টা করে। ওই ঘটনার প্রতিবাদ করলে উভয় সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। ওই ঘটনার খবর পেয়ে পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছালে অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
গ্রামবাসীরা অবশ্য এখনো বেশ আতঙ্কের মধ্যে রয়েছেন। গ্রামবাসী ফুরকান আলী বলেন, ‘পুলিশ আসার পরে ওই যুবকরা এখান থেকে পালিয়ে গেছে। কিন্তু তারা আগামীবার তলোয়ার নিয়ে ফিরে আসার হুমকি দিয়ে গেছে। পিএসি এবং পুলিশ বাহিনীর উপস্থিতিতে শান্তি থাকলেও ভয়ের পরিবেশ সৃষ্টি হয়েছে।’ পুলিশ বলছে, এ ব্যাপারে ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট ওই গ্রামের পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে। পুলিশকর্মকর্তা শ্যামবীর সিং বলেন, ওই ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিজেপি অবশ্য ওই ঘটনার সঙ্গে তাদের হাত থাকার কথা অস্বীকার করে জেলা কর্মকর্তা হিমাংশু মিত্তাল একে দুর্বৃত্তদের কাজ বলে অভিহিত করেছেন।
এ ধরণের ঘটনা অবশ্য এই প্রথম নয়। এর আগে গত ১২ মার্চও একটি মসজিদে বিজেপি’র  পতাকা উত্তোলন করা হয়। এবং এরপরেই দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। বিষয়টি আমলে নিয়ে বুলন্দশহরের পুলিশ দ্রুত ওই মসজিদ থেকে পতাকা নামিয়ে ফেলে।
হাফিজ আজহারউদ্দিন বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত দিতে এবং শহরের শান্তি নষ্ট করার উদ্দেশ্যে দুর্বৃত্তরা দলীয় পতাকা উত্তোলন করেছিল। এ ব্যাপারে থানায় অজ্ঞাত লোকেদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ