বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

জঙ্গিদের মাথা ভেঙে দিয়েছি -আইজিপি

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে সমঝোতা করে তিন জঙ্গিকে উদ্ধার করা হয়েছে। বাংলাদেশ পুলিশ সেই দৃষ্টান্ত স্থাপন করেছে। জঙ্গি দমনে আমাদের অনেক সফলতা রয়েছে। জঙ্গি দমনে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। জঙ্গি তৎপরতার ফলে বিদেশিরা আমাদের দেশ থেকে চলে গিয়েছিল, তারা এখন আসতে শুরু করেছে। এই দেশে জঙ্গিবাদ কখনো মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না। যারা উঠেছিল, তাদের মাথা আমরা ভেঙে দিয়েছি।

গতকাল শুক্রবার শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার লার্কাতা গ্রামে লার্কাতা ফাউন্ডেশনের উদ্যোগে ‘গ্রাম দিবস’-এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইজিপি। শহর থেকে গ্রামে এসে শেকড়কে শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে ‘গ্রাম দিবস’ পালন করা হয়েছে। দুদিনের কর্মসূচির উদ্বোধন করেন এ কে এম শহীদুল হক। সংগঠনের সভাপতি মঞ্জুরুল হক সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন লার্কাতা ফাউন্ডেশনের সাংগঠনিক পরিচালক আবেদুর রহমান। বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নূরুল আমীন বেপারী, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেদুর রহমান, জেলা প্রশাসক মাহমুদুল হোসাইন খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, ব্যবসায়ী শামছুর রহমান প্রমুখ। 

গ্রাম দিবস’ উপলক্ষে লার্কাতা ফাউন্ডেশন থেকে ওই গ্রামের ১০টি পরিবারকে ১০টি বসতঘর এবং ১০টি পরিবারকে ১০টি গাভী দেওয়া হয়েছে। এ ছাড়া গ্রামের ৬০০ মানুষকে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ