মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতাঃ মহান বিজয় দিবস উপলক্ষে গত শুক্রবার বেলকুচি উপজেলা জামায়াতের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়।
কর্মসূচী’র মধ্যে ছিল; জাতীয় পতাকা উত্তোলন,পবিত্র কুরআন খানি, মিলাদ মাহফিল, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,আলোচনা সভা ও দোয়া মাহফিল। বেলকুচি উপজেলা অস্থায়ী কার্যালয়ে আয়োজিত কর্মসূচী ও আলোচনা সভায় সভাপতিত্বে করেন, সিরাজগঞ্জ জেলা কর্মপরিষদ সদস্য,বেলকুচি উপজেলা জামায়াতের সেক্রেটারী,উপজেলা পরিষদের ভাইস্ চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল।
আলোচনা সভায় বক্তব্য রাখেন; জামায়াত নেতা মাওলানা ছানোয়ার হোসাইন,সাইদুল ইসলাম,আলহাজ নূরুল ইসলাম,শাহাবুদ্দীন মোল্লা,আব্দুল জলিল মুসল্লি,হাফেজ মাওলানা খা’লিদ সাইফুল্লাহ মানিক,শহীদুল ইসলাম ও ছাত্রনেতা সাগর আহমেদ প্রমুখ। আলোচনা সভা শেষে দেশের মানুষের সার্বিক কল্যাণ ও স্বাধীনতা সার্বভৌমত্বের হেফাজতের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
সৈয়দপুর (নীলফামারী)
নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী শহর শাখার উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর শহরে একটি কমিউনিটি সেন্টারে শুক্রবার বিকেলে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উপজেলা আমীর গাওহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সৈয়দপুর শহর শাখা আমীর হাফেজ আব্দুল মুনতাকিম, শহর শাখা সেক্রেটারী সরফুদ্দিন খান, সমাজ কল্যাণ সম্পাদক হাজি তসলিম প্রমুখ।
আলোচনা সভায় বক্তব্য রাখেন শহর আমির হাফেজ আব্দুল মুনতাকিম।
মৌলভীবাজার
মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‌্যালি করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা।
শুক্রবার মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার পয়েন্ট থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুসুমবাগ পয়েন্টে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময়  ছাত্রশিবিরকর্মীদের গায়ে ছিল জাতীয় পতাকার রঙে রাঙানো জামা ও জাতীয় পতাকা।
র‌্যালি পরবর্তী সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রশিবির মৌলভীবাজার শহর সভাপতি মুর্শেদ আহমদ চৌধুরী বলেন, বিজয়ের এই দিনে আমি মৌলভীবাজারবাসীকে  শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
যারা ১৯৭১ সালে দেশকে স্বাধীন করতে নিজের জীবন দিয়েছেন তাদের প্রতি আমরা চিরকৃতজ্ঞ।
বর্ণাঢ্য র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার জেলা সভাপতি আব্দুল্লাহ আল মাহফুজ সুমন, সাবেক জেলা সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক শহর সভাপতি হাফেজ তাজুল ইসলাম, শহর শিবিরের সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
শাহরাস্তি (চাঁদপুর)
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চাঁদপুর জেলা শাখার উদ্যোগে ১৬ ডিসেম্বর সকাল ৯ টায় এক বিজয় র‌্যালি শাহরাস্তি উপজেলার মেহের ষ্টেশন এলাকায় অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলার চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ শেষে দোয়াভাঙ্গা এলাকায় সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা ছাত্রশিবির সভাপতি হাফেজ মোঃ শাহজালাল। উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসাইন, এইচ আর ডি সম্পাদক মোঃ আবু হানিফ বেপারী, প্রকাশনা সম্পাদক মোঃ আবুল বাশার, ছাত্রশিবির নেতা মোঃ আবু তাহের, আঃ কাদের নোমান, জাবের হোসাইন, খোরশেদ আলম, পারভেজ হোসাইন, আবু সুফিয়ান, জসিম উদ্দিন, আক্তার হোসাইন প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলামই এদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের একমাত্র রক্ষাকবচ। এদেশের স্বাধীনতা রক্ষা ও স্বাধীনতার সুফল ভোগ করতে হলে দুর্নীতি, অনিয়ম ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
বাগমারা (রাজশাহী)
রাজশাহীর বাগমারায়  ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বাগমারা উপজেলা পরিষদ, তাহেরপুর ও ভবানীগঞ্জ দু’টি পৌরসভা, স্থানীয় রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতি সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।
উপজেলা সদর ভবানীগঞ্জ রাত ১২টা ১ মিনিটে শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সদর ভবানীগঞ্জ সরকারী বালক বিদ্যালয়ের মাঠে এক কুচকাওয়াজে অভিবাদনে সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, জাকিরুল ইসলাম সান্টু, উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আকতার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম হোসেন।
কাউখালী (পিরোজপুর)
কাউখালীতে উপজেলা বিএনপি ডাকবাংলো মোড় থেকে একটি বিজয় র‌্যালি বের করে।
র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা চেয়ারম্যান ও বিএনপির সভাপতি এস.এম আহসান কবীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির সাধারণ সম্পাদক ও যুবদল কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন সম্পাদক এইচ,এম দ্বীন মোহাম্মদ, বিএনপির সিনিঃ সহ-সভাপতি মোসারেফ হোসেন শুক্কুর, যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিঞা, সাংগঠনিক সম্পাদক জিয়াউল হাসান নিকসন, শেখ মিরাজ আহম্মেদ, গিয়াস উদ্দিন অলি, রফিকুল ইসলাম রফিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন চেীধুরী পপি, যুবদলের সভাপতি সায়েম উদ্দিন তালুকদার, কৃষকদলের সভাপতি সাইদুল ইসলাম পিন্টু মিয়া, ছাত্রদল নেতা লিয়াকত হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ফরিদুর রহমান লিটন, বিএনপি নেতা তারিকুল ইসলাম পান্নু প্রমুখ॥  এর আগে সকালে কাউখালী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে।
চৌহালী (সিরাজগঞ্জ)
সিরাজগঞ্জের এনায়েতপুরে আধুনিক ও ধর্মীয় শিক্ষার সমন্বয়ে প্রতিষ্ঠিত ইসলাহুল উম্মাহ মাদরাসায় মহান বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে মাদরসা ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও দোয়া মাহফিল শেষে উপাধ্যক্ষ মাওলানা নুরুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশনের সদস্য সচিব খ.ম আল-আমিন, বিশিষ্ট চিকিৎসক ডা. বাবুল আহম্মেদ, এনায়েতপুর-চৌহালী প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক মোল্লা, শিক্ষক মাওলানা মাসুদ আলী ও লাকী খাতুন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ