সোমবার ২৫ অক্টোবর ২০২১
Online Edition

ইবির কেন্দ্রীয় মসজিদে প্রাইভেট কোচিং বিনষ্ট হচ্ছে পবিত্রতা

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পবিত্রতা উপেক্ষা করে প্রাইভেট কোচিং সেন্টার পরিচালনা করছে কিছু শিক্ষার্থী। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে কোচিংয়ের ক্লাস-পরীক্ষা। এতে চরমভাবে মসজিদের পবিত্রতা বিনষ্ট হচ্ছে বলে অভিযোগ করেছেন মসজিদের খাদেম।
মসজিদের তত্ত্বাবধানে দায়িত্বরতদের অভিযোগ, “মসজিদের ভিতরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী গড়ে তুলেছে কোচিং সেন্টার। ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে মসজিদের রয়েছে পবিত্রতা। মসজিদের ভিতর আদব কায়দা মেনে চলতে হয়। অথচ কোচিংকে কেন্দ্র করে মসজিদের ভিতরে পাক পবিত্রতা উপেক্ষা করে অবাধ বিচরণ ও গল্প গুজবে মেতে উঠছে ছাত্র-ছাত্রীরা।
তারা আরোও অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় অনেক জায়গা রয়েছে সেখানে শিক্ষার্থীরা গ্রুপ স্টাডি বা প্রাইভেট পড়তে পারে। অথচ মসজিদের মত জায়গায় প্রাইভেট কোচিং পরিচালনা করছে। যেটা মসজিদের আদবের খেলাফ। তাছাড়াও মসজিদে প্রবেশে মেয়েদের পর্দাসহ শরীয়তের বিধি-নিষেধ রয়েছে। সেদিকে ভ্রুক্ষেপ না করে নিয়মিত প্রাইভেট পড়তে আসছে।
মসজিদের ইমাম ড. আ.শ.ম শোয়াইব আহমাদ বলেন,“মসজিদের পবিত্রতা বজায় রেখে পড়ালেখার জন্য শিক্ষার্থীদের মৌখিকভাবে বলেছি। এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবহিত করা হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন,“ আমি বিষয়টি গুরুত্বের সাথে দেখব।”

অনলাইন আপডেট

আর্কাইভ