ঢাকা, বুধবার 23 September 2020, ৮ আশ্বিন ১৪২৭, ৫ সফর ১৪৪২ হিজরী
Online Edition

হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় পদত্যাগ করলেন ওড়িষ্যার স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক: ভারতের  ওড়িষ্যার একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় গতকাল শুক্রবার পদত্যাগ করেছেন রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের মন্ত্রী অতনু সব্যসাচী নায়েক। গত সোমবার ওড়িা‌শ্যার এসইউএম হাসপাতালে অগ্নিকাণ্ডের জেরে ২৫ জনের মৃত্যু হয়।

ওড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পটনায়েক স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের খবর নিশ্চিত করে সাংবাদিকদের জানিয়েছেন, নৈতিক কারণেই মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছেন অতনু সব্যসাচী নায়েক। তার পদত্যাগপত্র গ্রহণের কথা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগপত্র রাজ্যপালের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

অতনু বিরোধী লবির বক্তব্য, স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে তাকে সরিয়ে দেওয়ায় নবীন পটনায়েক সরকারের ভাবমূর্তি অক্ষুণ্ণ থাকবে। অতনু বিরোধীদের আরও অভিযোগ, স্বাস্থ্য দফতর নিয়ে লোকজনের গুচ্ছের অভিযোগ রয়েছে। হাসপাতালে অগ্নিকাণ্ডের জেরে স্বাস্থ্যমন্ত্রীর জন্য জটিলতা আরও বেড়েছে।

গত বছর নভেম্বরে কটকের সরকারি শিশু হাসপাতাল 'শিশুভবন'-এ অনেক শিশুর মৃত্যুর ঘটনার পরপরই সব্যসাচী বিরোধী হাওয়া বইতে থাকে। স্বাস্থ্য দফতর থেকে তাঁকে সরানোর জন্য তখন থেকেই দাবি উঠতে শুরু করে। গত সোমবার হাসপাতালে অগ্নিকাণ্ড সেই দাবিকে আরও জোরালো করে। যার জেরে নৈতিকতার দোহাই দিয়ে সরতে বাধ্য হন সব্যসাচী।

সূত্র: টাইমস অব ইনডিয়া

অনলাইন আপডেট

আর্কাইভ