ঢাকা, বুধবার 23 September 2020, ৮ আশ্বিন ১৪২৭, ৫ সফর ১৪৪২ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্রে ফের পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে আবারো পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহতের ঘটনা ঘটেছে। গত শুক্রবার ওহাইও রাজ্যে ১৩ বছরের এক কৃষ্ণাঙ্গ বালককে গুলি করে হত্যা করে পুলিশ। যদিও পুলিশের দাবি ওই বালকের হাতের খেলনা বন্দুককে আসল বন্দুক ভেবে গুলি চালালে সে নিহত হয়।

দু বছর আগে তামির রাইস নামে এক বালক পুলিশের গুলিতে নিহত হয়েছিল। হাতে খেলনা বন্দুক হাতে থাকায় তামির রাইসকে হত্যা করে পুলিশ। যুক্তরাষ্ট্রের অন্যান্য স্থানেও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহতের আরও অনেক ঘটনা ঘটেছে।

গত ৫ জুলাইয়ে লুইজিয়ানায় ৩৭ বছর বয়সী এক কৃষ্ণাঙ্গ পুলিশের গুলিতে নিহত হয়। এছাড়া, এর পরদিনই মিনেসোটার সেন্ট পল এ পুলিশের গুলিতে নিহত হয় ৩২ বছর বয়সী আরেক কৃষ্ণাঙ্গ।

বিবিসি জানায়, শুক্রবার ওহাইও রাজ্যের রাজধানী কলম্বাসে একটি ডাকাতির ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে তিনজনকে দেখতে পায়। পুলিশ দেখা মাত্র তাদের দু’জন দৌড়ে পালালে পুলিশও তাদের পিছু নেয়।

পুলিশের দাবি, এ সময় একটি গলিতে কৃষ্ণাঙ্গ বালক টায়ার কিং পুলিশের দিকে বন্দুক তাক করলে পুলিশ তার ওপর কয়েকবার গুলি চালায়। গুলিতে আহত কিং কে শিশু হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

পরে পুলিশ জানতে পারে ছেলেটির হাতে থাকা বন্দুকটি ছিল আসলে  একটি খেলনা পিস্তল।

অনলাইন আপডেট

আর্কাইভ