ঢাকা, বুধবার 12 August 2020, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

মুহাম্মদ আলীর দাফন অনুষ্ঠানে যাচ্ছেন না ওবামা

অনলাইন ডেস্ক: বক্সিং কিংবদন্তি মুহাম্মদ আলীর দাফন অনুষ্ঠানে যাচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আসছে শুক্রবার (১০ জুন) জন্মস্থান কেনটাকির লুইভিলে বিশ্ব মানবতার অন্যতম দূতের শেষকৃত্যানুষ্ঠান হবে।

হোয়াইট হাউজের বরাত দিয়ে বুধবার (০৮ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

হোয়াইট হাউজ বলছে, ওইদিন ওবামা ও তার স্ত্রী মিশেল তাদের মেয়ে মালিয়ার হাইস্কুল গ্র্যাজুয়েশন উৎসবে যাবেন। তাই আলীর সম্মানে ও তার পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে হোয়াইট হাউজের উপদেষ্টা ভ্যালেরি জ্যারেটকে অনুষ্ঠানে পাঠানো হবে।

তবে আলী পরিবারের মুখপাত্র বব গুনেল বলেছেন, মি. ওবামা টেলিফোনে আলীর স্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং তাকে সমবেদনা জানিয়েছেন।
গত শুক্রবার, ৩ জুন ৭৪ বছর বয়সে অ্যারিজুয়ানার ফনিক্সের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘দ্য গ্রেটেস্ট’ মুহাম্মদ আলী। দীর্ঘদিন ধরে পারকিনন্স রোগে ভুগছিলেন তিনি।

এদিকে শুক্রবার লুইভিলে দাফনের আগে তার মৃতদেহ শেষ শ্রদ্ধা জানাবেন বিশ্ব নেতারা। উপস্থিত হবেন বিখ্যাত সব ব্যক্তিত্ব। এরমধ্যে তুর্কি প্রেসিডেন্ট রিসেফ তাইফ এরদোগান ও জর্দানের বাদশাহ আবদুল্লাহ, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, অভিনেতা বিলি ক্রিস্টালের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নেওয়ার কথা।
-বাংলা নিউজ

অনলাইন আপডেট

আর্কাইভ