মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নীলফামারীতে নতুন ভোটার বেড়েছে ৪৩,৩৪৭ জন

নীলফামারী সংবাদদাতা: নীলফামারী জেলায় হালনাগাদ শেষে ভোটার সংখ্যা দাঁড়িয়েছে ১২লাখ ৪৪হাজার ২৮৪জন।
গতবার ভোটার সংখ্যা ছিল ১২লাখ ৯৩৭ জন।
এ বছর নুতন ভোটার বেড়েছে ৪৩হাজার ৩৪৭জন।
হালনাগাদ শেষে জেলার কিশোরগঞ্জ উপজেলায় ৬৯৩১, জলঢাকা উপজেলায় ৮৬৭৬, ডিমলা উপজেলায় ৬৪৭৩, ডোমার উপজেলায় ৩৩০৭, সদর উপজেলায় ১১৩৪৫ এবং সৈয়দপুর উপজেলায় ৬৬১৫ জন ভোটার বেড়েছে।
৩১ জানুয়ারীর সর্বশেষ হিসাব অনুযায়ী নীলফামারী জেলায় ভোটার সংখ্যা হয়েছে কিশোরগঞ্জ উপজেলায় ১ লাখ ৭৮ হাজার ২৯৩ জন, জলঢাকা উপজেলায় ২ লাখ ২৭ হাজার ৮২৪ জন, ডিমলা উপজেলায় ১ লাখ ৮৯ হাজার ৭০ জন, ডোমার উপজেলায় ১ লাখ ৬৭ হাজার ৯৪০ জন, নীলফামারী সদর উপজেলায় ২ লাখ ৯৯ হাজার ৫৪৫ জন এবং  সৈয়দপুর উপজেলায় ১ লাখ ৮১ হাজার ৬১২ জন।
পূর্বের হিসাবে বিভিন্ন উপজেলায় ভোটার ছিলো কিশোরগঞ্জ উপজেলায় ১ লাখ ৭১ হাজার ৩৬২ জন, জলঢাকা উপজেলায় ২ লাখ ১৯ হাজার ১৪৮ জন, ডিমলা উপজেলায় ১ লাখ ৮২ হাজার ৫৯৭ জন, ডোমার উপজেলায় ১ লাখ ৬৪ হাজার ৬৩৩ জন, সদর উপজেলায় ২ লাখ ৮৮ হাজার ২০০ জন এবং সৈয়দপুর উপজেলায় ১ লাখ ৭৪ হাজার ৯৯৭ জন।
জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, হালনাগাদ জেলায় নতুন ভোটার নিবন্ধিত হয়েছে ৫৮ হাজার ৫৩২ জন, কর্তন করা হয় ১৫ হাজার ৭৫১ জন এবং দাবীকৃত হয়েছেন ৫৬৬ জন।
জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাস উদ্দিন জানান, গত বছরের ২৫ জুলাই থেকে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়ে ২২ সেপ্টেম্বর শেষ হয়। আর ৯ আগস্ট থেকে শুরু হয়ে ৫ নভেম্বর হালনাগাদ কার্যক্রমের নিবন্ধন কার্যক্রম শেষ হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ