ঢাকা, শনিবার 16 October 2021, ৩১ আশ্বিন ১৪২৮, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

কামারুজ্জামানের শ্যালক ও ভাগ্নেকে আটকের নিন্দা জামায়াতে ইসলামীর

আজ এক বিবৃতি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল কারাগারে বন্দী জনাব মুহাম্মাদ কামারুজ্জামানের মীরপুরের কালশীতে অবস্থিত সাংবাদিক আবাসিক এলাকার বাসভবনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক তল্লাশী এবং তার শ্যালক ব্যবসায়ী মনোয়ার হোসেন বাবলু ও ভাগ্নে আব্দুল আলীমকে অন্যায়ভাবে আটক করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ।
বিবৃতিতে তিনি বলে, “বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল কারাগারে বন্দী জনাব মুহাম্মাদ কামারুজ্জামানের মীরপুরের কালশীতে অবস্থিত সাংবাদিক আবাসিক এলাকার বাসভবনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক তল্লাশী এবং তার শ্যালক ব্যবসায়ী মনোয়ার হোসেন বাবলু ও ভাগ্নে আব্দুল আলীমকে অন্যায়ভাবে আটক করার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জনাব মুহাম্মাদ কামারুজ্জামানকে সরকার সাজানো মিথ্যা মামলা দিয়ে হত্যার ষড়যন্ত্র করছে। তাকে গত প্রায় ৫ বছর যাবত সরকার অন্যায়ভাবে কারাগারে আটক করে রেখেছে। তার বাড়িতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তল্লাশী চালিয়ে পরিবারের সদস্যগণকে খোঁজা-খুঁজি করে তাদের ওপর মানসিকভাবে নির্যাতন চালিয়েছে। জনাব কামারুজ্জামানের শ্যালক মনোয়ার হোসেন বাবলু ও ভাগ্নে আব্দুল আলীমকে  আটক করে মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে।
সরকার একদিকে জনাব মুহাম্মাদ কামারুজ্জামানকে সাজানো মিথ্যা মামলায় দ- দিয়ে তাকে হত্যার ষড়যন্ত্র করছে, অপর দিকে তার বাড়িতে তল্লাশী চালিয়ে পরিবারÑপরিজনদের ভয়ভীতি প্রদর্শন করে এবং তার আত্মীয়-স্বজনকে অন্যায়ভাবে গ্রেফতার করে তার গোটা পরিবারকে ধ্বংসের ষড়যন্ত্র করছে। জনাব কামারুজ্জামানের পরিবারের ওপর অমানবিকভাবে বেআইনি অত্যাচার-নির্যাতন চালানোর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশী-বিদেশী সকল মানবাধিকার সংস্থা ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে গ্রেফতারকৃত মনোয়ার হোসেন ও আবদুল আলীমকে অবিলম্বে মুক্তি প্রদান করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

অনলাইন আপডেট

আর্কাইভ