বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

মওদুদ ও খন্দকার মাহবুবের জামিন নামঞ্জুর

কোর্ট রিপোর্টার : পৃথক দু’টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জামিন নামঞ্জুর করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

গতকাল রোববার তাদের পৃথক জামিন আবেদন নাকচ করেন বিচারক মোঃ জহুরুল হক।

মওদুদের বিরুদ্ধে দুদকের দায়ের করা সরকারি বাড়ি আত্মসাতের মামলা ও মাহবুব হোসেনকে রমনা থানার পুলিশের একটি মামলায় এসব জামিন আবেদন করা হয়। এর আগে এ দুই মামলায় ঢাকার সিএমএম আদালতে জামিন আবেদন করা হয়। সিএমএম আদালতের বিচারকরা জামিন আবেদন নাকচ করলে মহানগর দায়রা জজ আদালতে এই জামিন আবেদন করা হয়।

ক্ষমতার অপব্যবহার করে প্রায় ৩শ’ কোটি টাকার সরকারি সম্পত্তি ভোগ দখলের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদ ও তার ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে গত বছরের ১৭ ডিসেম্বর মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বর্তমানে মওদুদ আহমদ মতিঝিলে হেফাজতের সহিংসতার মামলায় জেলহাজতে আর তার ভাই মনজুর রয়েছেন লন্ডনে।

গত ৭ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে খন্দকার মাহবুবকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

 গ্রেফতারের পর ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান জানিয়েছিলেন, ‘২৮ ডিসেম্বর উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে তাকে  গ্রেফতার করা হয়েছে এবং তার ওই বক্তব্যের কারণেই দেশে সহিংসতার ঘটনা ঘটেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ