শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গাজীপুরে বাসচাপায় গার্মেন্টস কর্মকর্তা নিহত মহাসড়ক অবরোধ

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈরে তৈরি পোশাক কারখানার এক কর্মকর্তা বুধবার সকালে বাসচাপায় নিহত হয়েছেন। স্থানীয় মাহমুদ জিন্স লিমিটেড কারখানার এপিএম নিহত শাহীন আলম শেখ (৩২) নাটোরের নলডঙ্গা উপজেলার পশ্চিম সোনাপাতিল গ্রামের ইউছুব আলী শেখের ছেলে। এ ঘটনায় শ্রমিকরা মহাসড়ক অবারোধ ও বাস ভাংচুর করে। কর্তৃপক্ষ কারখানাটি একদিনের ছুটি ঘোষণা করেছে।

কালিয়াকৈর থানার ওসি ওমর ফারুক জানান, কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স লিমিটেড কারখানার এপিএম শাহিন বুধবার সকাল সাড়ে ৮টার দিকে সাভার থেকে মোটরসাইকেল যোগে কারখানায় যাচ্ছিলেন। পথে কালিয়াকৈর-নবীনগর সড়কের জিরানী এলাকায় পৌঁছলে শ্যামলী পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। কারখানায় তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা উত্তেজিত হয়ে কাজ বন্ধ করে দেয়। পরে সকাল সাড়ে ১০টার দিকে তারা কারখানার পাশের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করতে থাকে। এসময় শ্রমিকরা মহাসড়কে ১০-১২টি যানবাহন ভাংচুড় করে। এতে সড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে সাড়ে ১১টার দিকে সড়কে যানচলাচল স্বাভাবিক হয়। এদিকে কারখানার কর্মকর্তা নিহত ও শ্রমিকদের শান্ত রাখতে কর্তৃপক্ষ কারখানা এক দিনের ছুটি ঘোষণা করেছেন।

কারখানার ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক জানান, কর্মকর্তার মৃত্যু এবং শ্রমিকদের শান্ত রাখতে কারখানা একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ