শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গণতন্ত্রের ভবিষ্যৎ আজ পুলিশের বুটের নিচে নিষিত হচ্ছে-ড.খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতন্ত্রের ভবিষ্যৎ আজ পুলিশের বুটের নিচে নিষিত হচ্ছে। সরকার একদিকে আলোচনার কথা বলছে অন্যদিকে জাতীয় সংসদ এলাকায় নির্বাচিত জনপ্রতিনিধিদের পুলিশ দিয়ে বেধড়ক পেটাচ্ছে। তিনি বলেন, আগে বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বাতিল করুন। তারপর দেশের শান্তিপুর্ণ ভবিষ্যতের জন্য আলোচনায় বসার কথা বলুন। তিনি বলেন, দেশের গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় সরকারের পতন ঘটানো ছাড়া কোন বিকল্প নেই। তাই দেশ বাঁচাতে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম গড়ে তোলার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক জোট আয়োজিত ‘হরতালে রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণতন্ত্রের ভবিষ্যৎ' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে  বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, বগুড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য মোস্তফা আলী মুকুল, সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোঃ সালাহ উদ্দিন বাবু, হেলেন জেরিন খান, বিএফইউজে'র যুগ্ম মহাসচিব এম. আব্দুল্লাহ, নাজমুল আলম খান, হুমায়ন কবির বেপারী, মোখলেসুর রহমান খান ইলিয়াস প্রমুখ।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবদীন ফারুকের ওপর পুলিশী নির্মমতা অতীতে কখনো ঘটেনি। এমন বর্বরতা ও আদি অসভ্য আচরণ বিরোধী দলীয় চীফ হুইপের ওপর হবে কেউ চিন্তাই করতে পারে না। তিনি বলেন, ৬জুলাই হরতালে পুলিশের বুটের আঘাতে ফারুক নয় গোটা পার্লামেন্ট ও সংসদ সদস্যরাই নিষিত হয়েছে। আক্রান্ত হয়েছে গোটা জাতি। তিনি বলেন, পুলিশ অফিসার হারুন ও বিপ্লবের দ্বারা আওয়ামী লীগের হায়েনার চিত্র জনগণের সামনে আবারো প্রকাশিত হলো। তারা ওপরের নির্দেশেই পশুর মতো ফারুকের ওপর হামলা করেছে। তিনি বলেন, ফারুকের ওপর পুলিশী নির্মমতার চেয়েও পরের দিন ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য মন্ত্রী,নেতা নেত্রীরা যে মিথ্যাচার করেছেন তা আরো জঘন্যতম ঘটনা। তিনি ওই দুই পুলিশ কর্মকর্তার শাস্তি দাবি করে বলেন, সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস বাতিল করে দেশকে সংঘর্ষ ও বিভেদের দিকে ঠেলে দেয়া হয়েছে।সরকার জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে না পেরে ব্যর্থতা ঢাকতে এখন অন্য ইস্যু সামনে এনেছে। তিনি বলেন, সুপ্রীমকোর্ট তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেনি। কিন্তু সরকার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে তড়িঘড়ি করে সংবিধান সংশোধনের মাধ্যমে তা জনগণের ওপর জোড় করে চাপিয়ে দিচ্ছে। তিনি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন,পঞ্চদশ সংশোধনী বাতিল করুন। আর যদি তা না করেন, তাহলে চতুর্থ সংশোধনীর মাধ্যমে বাকশাল করে আপনাদের যে পরিণতি হয়েছিল তা আবার নেমে আসবে।

অনলাইন আপডেট

আর্কাইভ