শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ফেন্ডস লাইফ টি-২০ ক্রিকেটে জয় পেয়েছে সাকিবের দল

ওয়ারউইকশায়ারকে হারিয়ে দ্য ফ্রেন্ডস লাইফ টি-টোয়েন্টির প্রতিযোগিতার তৃতীয় স্থানে উঠেছে সাকিব আল হাসানের দল উস্টারশায়ার। ওয়ারউইককে ৬ রানে হারিয়েছে সাকিবের দল।

উস্টারশায়ার: ১১২/৭ (২০ ওভার)

ওয়ারউইকশায়ার: ১০৬/৮ (২০ ওভার)

ফল: উস্টারশায়ার ৬ রানে জয়ী

নিউ রোডে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় উস্টারশয়ার। ব্যাট করতে নেমে ওয়ারউইকশায়ারের বোলিং তোপে পড়ে তারা। দলীয় ৪৭ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা।

প্রথম ওভারে ক্রিস ওয়াকেসের বলে পোর্টারফিল্ডের হাতে ধরা পড়েন ওপেনার জ্যাক ম্যানুয়েল (৪)। সমিত প্যাটেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন অন্য ওপেনার মঈন আলী (১)। আলেক্স কারভেজী ১৩ ও বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান সাজঘরে ফেরেন ব্যক্তিগত ২১ রানে। কারভেজীকে বার্কার ও সাকিবকে ক্যাচ আউট করেন বোথা।

চার ব্যাটসম্যান বিদায়ের পর দলের হাল ধরেন জেমস ক্যামেরুন। বার্কারের দ্বিতীয় শিকার হওয়ার আগে ৪০ বলে ৩৭ রান করেন তিনি। একটি চার ও একটি ছক্কার মার ছিলো তার ইনিংসে। শেষ পর্যন্ত সাত উইকেট হারিয়ে ১১২ রান করতে সমর্থ হয় উস্টারশায়ার। ১০ রান দিয়ে দুটি উইকেট নেন কেইথ বার্কার। এছাড়া একটি করে উইকেট নেন ক্রিস ওয়াকেস, সমিত প্যাটেল, স্টিফান পিওলেট, আন্ট বোথা ও ড্যারেন মাডি।

জবাবে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে ওয়ারউইকশায়ার। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে জয় থেকে ৬ রান দূরে থাকতেই শেষ হয় নির্ধারিত ওভারের খেলা। টান টান উত্তেজনার ম্যাচে শেষ হাসি হাসে সাকিবরাই।

জ্যাক সান্ট্রি দুটি এবং সাকিব আল হাসান, গারাথ অ্যান্ড্রু, সাঈদ আজমল, ড্যারেল মিচেল ও শায়িক চৌধুরী একটি করে উইকেট নিয়ে ধস নামান ওয়ারউইকশায়ারের ইনিংসে। সবচেয়ে বেশি ২৭ (অপ.) রান করেন টিম আমব্রুজ। ইন্টারনেট

অনলাইন আপডেট

আর্কাইভ