ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

'বিএনপি পাকিস্তানি ভাবধারায় উজ্জীবিত'

সংগ্রাম অনলাইন ডেস্ক: 'পাকিস্তান যা বলে বিএনপি তাই বলে, কারণ তারা পাকিস্তানি ভাবধারায় উজ্জীবিত,” বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, একাত্তরের পরাজিত শত্রুরা ‘নানা পোশাকে’ এখনও চ্যালেঞ্জ করে। এই ‘অপশক্তিকে’ পরাস্ত করতে হবে৷

আজ রোববার মহান স্বাধীনতা দিবসের সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সামনে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, “স্বাধীনতার শত্রুরা সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ; এমন নানান পোশাকে তারা স্বাধীনতাকে চ্যালেঞ্জ করে৷ এই অপশক্তিকে পরাস্ত করতে হবে৷ পাকিস্তানি ভাবধারায় চলছে বিএনপি।

“পাকিস্তান যা বলে বিএনপি তাই বলে, কারণ তারা পাকিস্তানি ভাবধারায় উজ্জীবিত। এখনও তাদের হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান তারা এমনটাই বলবে।”

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুল-উল আলম হানিফ এ সময় তার সঙ্গে ছিলেন।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওবায়দুল কাদের বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার পথে রয়েছে দেশ৷ স্মার্ট দেশ গড়াই এখন অন্যতম অঙ্গীকার৷”

অনলাইন আপডেট

আর্কাইভ