মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

আরও ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার পরিকল্পনাকারী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: বেসরকারি ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় নতুন করে আরও ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনার পরিকল্পনাকারী সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান চালিয়ে সোহেল রানাকে গ্রেপ্তারের সময় এ টাকা উদ্ধার করা হয়েছে বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. সাইফুল ইসলাম জানান। এ নিয়ে ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় ৭ কোটি ৮৯ লাখ ৬ হাজার টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরায় প্রকাশ্যে বেসরকারি ডাচ্-বাংলা ব্যাংকের একটি গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনিয়ে নেন ডাকাতেরা। ওই দিন রাজধানীর তুরাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. শরীফুল ইসলাম বলেছিলেন, রাজধানীর মিরপুর ডিওএইচএসের সিকিউরিটি কোম্পানি মানি প্ল্যান্টের গাড়িতে করে সোয়া ১১ কোটি টাকা নিয়ে সাভারের ইপিজেডে ডাচ্–বাংলা ব্যাংকের বুথে নিয়ে যাচ্ছিল। সকাল ৭টার দিকে আড়াআড়ি করে মাইক্রোবাস দাঁড় করিয়ে উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ–সংলগ্ন ডাচ্–বাংলা ব্যাংকের টাকা বহন করা গাড়িটির গতি রোধ করে। 

মাইক্রোবাস থেকে ১০ থেকে ১২ জন সশস্ত্র ডাকাত নেমে টাকা বহন করা গাড়ির দরজা ভেঙে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে সোয়া ১১ কোটি টাকা ভর্তি ট্রাংক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এরপর বিভিন্ন সময়ে পুলিশ অভিযান চালিয়ে কয়েকজন গ্রেপ্তার করেছে পুলিশ। এখন পর্যন্ত ৭ কোটি ৮৯ লাখ ৬ হাজার টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ