শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বামা’র প্রথম কার্যনির্বাহী কমিটির সভায় আয়ুর্বেদিক শিল্পখাতকে এগিয়ে নেওয়ার প্রত্যয়

বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এ্যাসোসিয়েশন বামা’র প্রথম কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন বামা’র সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান। 

সভায় সাবেক মন্ত্রী, সংসদ সদস্য ও সচিব, শক্তি ওষুধালয়ের সত্ত্বাধিকারী এ বি এম গোলাম মোস্তফার মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। তার বর্ণাঢ্য কর্মতৎপতার উপর আলোচনা করেন সংগঠনের সদস্যরা। পাশাপাশি বিদেহি আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া সভায় আয়ুর্বেদিক শিল্পখাতের উন্নতি ও গতিশীলতার জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণের প্রস্তাব অনুমোদিত হয়। 

সভাপতির বক্তব্যে ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, নিজেদের ওষুধের গুণগতমানের উন্নয়ন এবং নতুন নতুন উদ্ভাবন ও গবেষণার মধ্য দিয়েই আয়ুর্বেদিক শিল্পের উন্নয়ন ঘটাতে হবে। এজন্য খাত সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক হবারও আহ্বান জানান ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হামদর্দের পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক, বামা’র সিনিয়র সহ-সভাপতি মো. নুরুল হোসেন, সহসভাপতি মো. ফজলুর রহমান, সহসভাপতি ডা. মো. নাসির উদ্দিন, যুগ্মসাধারণ সম্পাদক মো.ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক এস এম সাখাওয়াত হোসেন, অর্থ সম্পাদক ডা. মো. নুরুল হক খলিফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আবুল হাসান, গবেষণা উন্নয়ন ও বৈদেশিক সম্পাদক এস এম রুবেল তালুকদার, বিভাগীয় প্রধান মো. আকরাম হোসেন, মো. মোস্তাফিজুর রহমান, মো. মঈন উদ্দিন রুবেল, মোবারক হোসেন, আনন্দ কুমার প্রামাণিক, সুশীল চন্দ্র সরকার; নির্বাহী সদস্য এ বি এম জাহাঙ্গীর, রাজীব সিংহ, মো. মিজানুর রহমান, শাহ মোহাম্মদ তোফাজ্জল হোসেন এবং মো. জাকির হোসেন। বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ