ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

কাবুলে হোটেলে হামলার দায় স্বীকার করল আইএস

সংগ্রাম অনলাইন ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে বিদেশি ব্যবসায়ীদের একটি আবাসিক হোটেলে হামলার দায় স্বীকা করেছে ইসলামিক স্টেট (আইএস)। এই হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরের দিকে এই হামলা হয়। 

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আইসিস জঙ্গি গোষ্ঠীর তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তাদের দুইজন অপারেটর কাবুলের একটি বড় হোটেলে হামলা চালায় যেখানে চীনের কূটনীতিক ও ব্যবসায়ীরা অবস্থান করছিলেন। সেখানে তারা দুইটি ব্যাগে লুকিয়ে রাখা বিস্ফোরক দিয়ে বিস্ফোরণ ঘটায়। তাদের সদস্যরা হোটেলের অতিথিদের ওপর গুলি চালায়।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, এর মধ্যে একটি বোমা চীনের অতিথিদের পার্টিকে লক্ষ্য করে এবং অন্যটি অভ্যর্থনা হলকে লক্ষ্য করে ছোড়া হয়। হামলার সময় হোটেলের বারান্দা থেকে পালিয়ে যাওয়ার সময় দুই বিদেশি ব্যবসায়ী আহত হন। 

সংবাদ সংস্থা রয়টার্স জানায়, কাবুলের শাহর-ই-নাউ এলাকায় যে হোটেলে হামলা হয়েছে, তার পাশের হাসপাতালে ২১ জনকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজন মারা গেছেন।

তালিবান মুখপাত্র খালিদ জাদরান জানান, কয়েক ঘণ্টা ধরে হামলা চলে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

প্রসঙ্গত, চীনের রাষ্ট্রদূত আফগান উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দূতাবাসের নিরাপত্তা নিয়ে আলোচনা করার একদিন পর এই হামলার ঘটনা ঘটে। সোমবার (১২ ডিসেম্বর) শক্তিশালী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুলের লংগান হোটেল। এরপর হোটেলের ভেতরে গুলি চলে। শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অনলাইন আপডেট

আর্কাইভ