শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

পদত্যাগের পর এই অনির্বাচিত সংসদের আর কার্যকারিতা নেই --অধ্যাপক মুজিবুর রহমান

জাতীয় সংসদ থেকে বিএনপির ৭ জন সদস্য পদত্যাগ করায় তাদেরকে স্বাগত জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বিবৃতি দিয়েছেন।

গতকাল রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও বিরোধী রাজনৈতিক দলসমূহ কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠাসহ ১০-দফা দাবির ভিত্তিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে। এই কর্মসূচি ঘোষণায় গোটা জাতি উদ্দীপ্ত ও উজ্জ্বীবিত। যুগপৎ আন্দোলনের কর্মসূচি বাস্তবায়নের জন্য জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

 

জাতীয়তাবাদী দলের ৭ জন এমপি সংসদ থেকে পদত্যাগ করায় যুগপৎ আন্দোলন আরো বেগবান হবে। সংসদ থেকে পদত্যাগ করায় তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে বিএনপির ৭ জন এমপিকে আন্তরিক অভিনন্দন জানান। 

তিনি বলেন, ১৯৮৬ সালে জামায়াতের নির্বাচিত ১০ জন সংসদ সদস্য ঐ সময় গণআন্দোলনের এক পর্যায়ে ১৯৮৭ সালের ৩ ডিসেম্বর জাতীয় সংসদ থেকে একযোগে পদত্যাগ করলে গণতান্ত্রিক আন্দোলন ব্যাপক গতি লাভ করে। জামায়াতের সংসদ সদস্যগণ পদত্যাগ করার কারণে সরকার পার্লামেন্ট ভেঙে দিতে বাধ্য হন। জামায়াতের সংসদ সদস্যগণ পদত্যাগ করে গণআন্দোলনকে ত্বরান্বিত করার ক্ষেত্রে যে ভূমিকা রেখেছিলেন, তা ইতিহাসে স্মরণীয় হয়ে আছে। 

তিনি আরো বলেন, বিএনপির সংসদ সদস্যগণের পদত্যাগের পর এই অনির্বাচিত সংসদের আর কোনো কার্যকারিতা নেই। এমতাবস্থায় অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবেন বলে জনগণ আশা করে।

অনলাইন আপডেট

আর্কাইভ