শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

প্রতিবেদন দাখিলের তারিখ ৯৪ বারের মতো পেছাল

স্টাফ রিপোর্টার : সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ৯৪ বারের মতো পিছিয়েছে। এই প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ জানুয়ারি দিন ঠিক করেছে আদালত। গতকাল বৃহস্পতিবার প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় সময় চান তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত সুপারিন্টেনডেন্ট খন্দকার শফিকুল আলম।

মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার জসিমউদ্দীন জানান, নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম রাশিদুল আলম তা জমা দেওয়ার জন্য নতুন দিন ঠিক করেন। এর আগে ৩১ সেপ্টেম্বর প্রতিবেদন দিতে না পেরে সময়ের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সেদিন ঢাকার মহানগর হাকিম রাশিদুল আলম ১ ডিসেম্বর নতুন তারিখ রাখেন। বারবার প্রতিবেদন দিতে না পারায় অসন্তোষও প্রকাশ করেছিল দুটি আদালত।

এক দশকেও এই খুনের মামলায় তদন্ত শেষ না হওয়ায় সাংবাদিক সংগঠনগুলোরও ক্ষোভ রয়েছে। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙার বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। হত্যাকা-ের পর রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করেন রুনির ভাই নওশের রোমান। বিভিন্ন সময়ে মোট আটজনকে এ মামলায় গ্রেপ্তার করা হয়। পরে দুজন জামিনও পান।

প্রথমে শেরেবাংলা নগর থানা পুলিশ আলোচিত এ হত্যা মামলার তদন্তে নামে। চারদিন পর তদন্তের ভার দেওয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি)। তারা রহস্যের কিনারা করতে না পারায় হাই কোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ এপ্রিল তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। দায়িত্ব পেয়ে ডিএনএসহ অন্যান্য বায়োমেট্রিক পরীক্ষার জন্য ঘটনাস্থল থেকে বটি, পরিধেয় কাপড়সহ বেশ কিছু বস্তু পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রের ল্যাবেও পাঠায় র‌্যাব। কিন্তু ১০ বছরেও এ হত্যা রহস্য উদঘাটন হয়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ