শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ভয়ঙ্কর পরিণতির হুমকি দিয়ে সিনিয়র রুশ কর্মকর্তাদের পদত্যাগ করার আহ্বান জেলেনস্কির

১৬ মার্চ, বিবিসি : রাশিয়ার শীর্ষস্থানীয় কর্মকর্তা ও মিডিয়া ব্যক্তিত্বদের পদত্যাগের আহ্বান জানালেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গত মঙ্গলবার রাতে এক ভিডিও বার্তায় তিনি রাশিয়ান ফেডারেশনের নেতাদের প্রতি সরাসরি তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, আপনারা যদি পদে থাকেন, যুদ্ধের বিরোধিতা না করেন, তাহলে আন্তর্জাতিক সম্প্রদায় আপনাদের সবকিছু থেকে বঞ্চিত করবে, যা আপনারা বিগত বছরগুলোতে অর্জন করেছেন এবং এটি ইতোমধ্যেই শুরু হয়ে গেছে।

জেলেনস্কি বলেন, প্রপাগান্ডা সিস্টেমের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। রাশিয়ায় ক্ষমতার চতুর্থ শাখা হচ্ছে এই প্রপাগান্ডা। আপনারা যদি প্রপাগান্ডা প্রচারের জন্য কাজ করতে থাকেন, তাহলে পদত্যাগের চেয়ে নিজেকে অনেক বেশি ঝুঁকিতে ফেলছেন। “পদত্যাগ করুন! আন্তর্জাতিক নিপীড়নের জীবনের চেয়ে চাকরি ছাড়া কয়েক মাস কাটানো অবশ্যই আপনাদের জন্য ভাল, হবে।”

উল্লেখ্য, সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে এই অভিযান শুরু হয়। এরই মধ্যে গতকাল বুধবার ২১তম দিনে গড়িয়েছে এই অভিযান। বিগত ২০ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।

অনলাইন আপডেট

আর্কাইভ