ঢাকা, শনিবার 20 April 2024, ০৭ বৈশাখ ১৪৩০, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

ঢাকা উত্তরের সভাপতি ইব্রাহিমকে অব্যাহতি

সংগ্রাম অনলাইন ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মো. ইব্রাহিম হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইব্রাহিম হোসেনের বিরুদ্ধে বয়স লুকাতে ভুয়া পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করার অভিযোগ রয়েছে বলে জানিয়েছে দলীয় সূত্র।

তবে তাকে অব্যাহতি দিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ যে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে, তাতে অব্যাহতির কোনো সুনির্দিষ্ট কারণ জানানো হয়নি।

ছাত্রলীগের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মো. ইব্রাহিম হোসেনকে ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতির পদ থেকে অব্যহতি দেওয়া হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সজীব আহামদ (সহ-সভাপতি, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ) ওই শাখার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন।

ছাত্রলীগ সূত্র জানিয়েছে, ছাত্রলীগের নেতৃত্ব আসতে নির্ধারিত বয়সের বাধ্যবাধকতা রয়েছে। তবে ইব্রাহিমের বয়স বেশি থাকায় তিনি প্রকৃত পরিচয়পত্র (এনআইডি) জমা না দিয়ে ‘ভুয়া’ পরিচয়পত্র জমা দেন। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন হামলা ও মারধরের অভিযোগ রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ