বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

জামায়াতে ইসলামী কখনো কোনো ষড়যন্ত্র ও দুরভিসন্ধিতে বিশ্বাস করে না -মতিউর রহমান আকন্দ

২৭ সেপ্টেম্বর ‘সময়’ টেলিভিশনে প্রচারিত সংবাদে জামায়াতে ইসলামী সম্পর্কে যে মিথ্যা প্রচারণা চালানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ বিবৃতি দিয়েছেন।
গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ২৭ সেপ্টেম্বর ‘সময়’ টেলিভিশনে জামায়াতে ইসলামী সম্পর্কে যে বিভ্রান্তিকর খবর প্রচার করা হয়েছে তা অসত্য এবং সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। প্রতিবেদনে জামায়াতের বিরুদ্ধে ২০১৪ সালের নির্বাচনে ভোট কেন্দ্রে ব্যাপক সহিংসতা ও ষড়যন্ত্রে লিপ্ত হওয়া, হত্যাকাণ্ড সংঘটিত করা এবং আরেকটি নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্রের যে অভিযোগ করা হয়েছে, তা সংশ্লিষ্ট প্রতিবেদকের মনগড়া বক্তব্য ছাড়া আর কিছুই নয়। আমরা এ মিথ্যা খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় জানাতে চাই, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক রাজনৈতিক দল। জামায়াতের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নে জামায়াত যে স্থায়ী কর্মনীতি গ্রহণ করেছে তা প্রকাশ্য এবং এই উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নে জামায়াত পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী কখনো কোনো ষড়যন্ত্র ও দুরভিসন্ধিতে বিশ্বাস করে না। কোনো ধরনের গোয়েন্দাগিরির সাথে জামায়াতে ইসলামীর কোনো সংশ্লিষ্টতা নেই। জামায়াতে ইসলামীর কোনো গোপন তৎপরতা নেই। জামায়াতে ইসলামীর সকল কর্মকাণ্ড প্রকাশ্য ও সুষ্পষ্ট। সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে দীর্ঘ ১০ বছর যাবত জামায়াতে ইসলামীর কেন্দ্রীয়, মহানগরী ও জেলা কার্যালয়সমূহ তালাবদ্ধ করে রেখেছে এবং জামায়াতে ইসলামীকে তার রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় বাধা প্রদান করছে। জামায়াতে ইসলামী বিদেশী অর্থে পরিচালিত কোনো দল নয়। বরং জামায়াতে ইসলামী একমাত্র দল যার কর্মী ও সমর্থকগণ নিয়মিত আর্থিক সহযোগিতার মাধ্যমে দল পরিচালনা করে থাকে।
জামায়াতে ইসলামী সম্পর্কে এ ধরনের অসত্য, বানোয়াট ও কাল্পনিক খবর প্রচার করা থেকে বিরত থাকার জন্য তিনি ‘সময়’ টেলিভিশন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ