শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

প্রিন্সিপাল কাসেমীর ইন্তিকালে অধ্যাপক ফজলুল করীমের শোক

তিলপাপাড়া নাজমুল হক কামিল মাদরাসার প্রিন্সিপাল, তিলপাপাড়া জামে মসজিদের সাবেক খতিব হযরত মাওলানা শামসুল হক কাসেমী গত বুধবার রাত ৩:৩০ মিনিটে ইন্তিকাল করেন- (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তিকালে বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন এর জেনারেল সেক্রেটারি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য অধ্যাপক এবিএম ফজলুল করীম এক বিবৃতীতে গভীর শোক প্রকাশ করেন।  

শোক বাণীতে তিনি বলেন, প্রিন্সিপাল মাওলানা শামসুল হক কাসেমী ছিলেন মুলত একজন আদর্শবাদী শিক্ষক। তিনি শিক্ষকতা পেশার মাধ্যমে নতুন প্রজন্মের নিকট ইসলামের দাওয়াত পৌঁছে দেওয়ার জন্য আজীবন কাজ করে গেছেন। তিনি আমৃত্যু মানুষকে আল্লাহর পথে দাওয়াত দিয়েছেন। মরহুম মৃত্যুর আগ পর্যন্ত তার ছাত্র-ছাত্রীদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে আদর্শ আলোকিত মানুষ রূপে গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেছিলেন। 

তিনি আরো বলেন, তাঁর জীবনের সকল ভাল আমলগুলো যেন আল্লাহ তায়ালা কবুল করে তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। মৃত্যুকালে তিনি অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। অধ্যাপক ফজলুল করীম মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, আমরা দোয়া করি আল্লাহ পাক যেন তার শোকাহত পরিবারের সদস্যদেরকে এ শোকে ধৈর্য্যধারণ করার তাওফিক দান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ