শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

বেলকুচির মাওলানা কেরামত আলীর ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলা শাখার প্রবীণ সদস্য (রুকন), বেলকুচি পৌরসভার ২ নং ওয়ার্ডের সভাপতি, দেলুয়া কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতীব মাওলানা কেরামত আলী ২২ সেপ্টেম্বর বাদ মাগরিব লিভার রোগে আক্রান্ত হয়ে ৬২ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী ও ৫ পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় দেলুয়া জামে মসজিদ চত্বরে জানাযা শেষে তাঁকে দাফন করা হয়েছে। 

শোকবাণী : মাওলানা কেরামত আলীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা কেরামত আলীর ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। দ্বীনের এই রাহবার ইসলামী আন্দোলনের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন এবং ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। তিনি সংগঠনের সকল কাজ যথাযথভাবে আঞ্জাম দেয়ার চেষ্টা করতেন। আমি তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। 

শোকবাণীতে তিনি আরো বলেন, ইতোমধ্যে তিনি দুনিয়ার সফর শেষ করেছেন। শুরু হয়েছে তাঁর অনন্তকালের সফর। এই সফরে আল্লাহ্ রাব্বুল আলামীন তাঁর একান্ত সাহায্যকারী হোন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাঁর জন্য সহজ, আরামদায়ক ও শান্তিময় করে দিন। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। 

মাওলানা সিদ্দিকুর রহমানের ইন্তিকাল : জামায়াতে ইসলামী নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা শাখার শূরা ও কর্মপরিষদ সদস্য ও গুতুরা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা সিদ্দিকুর রহমান গতকাল বেলা ১১টায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। গতকাল বাদ এশা কলমাকান্দা উপজেলার পাবুই নামক গ্রামের নিজ বাড়িতে জানাযা শেষে তাঁকে দাফন করা হয়েছে। 

শোকবাণী : মাওলানা সিদ্দিকুর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা সিদ্দিকুর রহমানের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। ইসলাম প্রতিষ্ঠার তামান্না নিয়ে তিনি ইসলামী শরিয়াহ মোতাবেক জীবন-যাপনের চেষ্টা করেছেন এবং দ্বীন প্রচার ও প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। আমি তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।

শোকবাণীতে তিনি আরো বলেন, কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাঁর জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ তায়ালা তাঁর জীবনের সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। আমীন।

অনলাইন আপডেট

আর্কাইভ