বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

রংপুর বিভাগে করোনায় নতুন সংক্রমণ ২২৭ মৃত্যু ৮ জন

রংপুর অফিস : রংপুর বিভাগে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ২২৭ জন করোনায় আক্রান্ত এবং আরও ৮ জনের মৃত্যু হয়েছে। 

এ সময়ে বিভাগের, দিনাজপুরে ৩ জন, রংপুরে ২ জন, নীলফামারীতে ১ জন, লালমনিরহাটে ১ জন এবং গাইবান্ধা জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩৬৭ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৪৮ হাজার ২শ’ ১৫ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫১ হাাজার ৯শ’ ৭১ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া  মোট ১ হাজার ১শ’ ৫৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৪৪ হাজার ৫শ’ ৫ জন রোগী সুস্থ হয়েছেন। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই বিভাগের একদিনে ঠাকুরগাঁয় ৬২ জন, রংপুরে ৩৫ জন, পঞ্চগড়ে ৩১ জন, নীলফামারীতে ৩১ জন, দিনাজপুরে ২৭ জন, কুড়িগ্রামে ২০ জন, লালমনিরহাটে ১২ জন এবং গাইবান্ধায় জেলায় ৯ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৫ শতাংশ এবং এ পর্যন্ত ২০ দশমিক শূন্য ৯৪ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৩ শতাংশ এবং সুস্থতার হার ৮৫ দশমিক ৬৩ শতাংশে দাঁড়িয়েছে। 

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ৯২ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ৫ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ২০৭ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৩ হাজার ৯শ’ ৬৭ জন আক্রান্ত ও ৩১৬ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১১ হাজার ৮শ’ জন আক্রান্ত ও ২৭২ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ২৫ জন আক্রান্ত ও ২৩১ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৫শ’ ১৫ জন আক্রান্ত ও ৬১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ২শ’ ৪৮ জন অক্রান্ত ও ৮২ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৪শ’ ২৩ জন আক্রান্ত ও ৬৪ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৫শ’ ৯৮ জন আক্রান্ত ও ৬০ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৩শ’ জন  ৯৫ আক্রান্ত এবং ৭৩ জনের মৃত্যু হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ