শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

এখন ‘নগদ’ থেকেও হচ্ছে মোবাইল রিচার্জ

স্টাফ রিপোটার: করোনা প্রতিরোধে কড়াকড়ি বিধিনিষেধের সময়ে ঝুঁকি নিয়ে ঘরের বাইরে না গিয়ে ডাক বিভাগের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ থেকে মোবাইল রিচার্জ করা যাচ্ছে।

সম্প্রতি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি ‘দেশি নগদ-এ বেশি লাভ’ নামে একটি ক্যাম্পেইন চালু করেছে। সেখানে সকল মোবাইল ফোনে রিচার্জকে সহজ ও সাশ্রয়ী করতে আরও গুরুত্ব দেয়া হয়েছে।

তাছাড়া বিভিন্ন দাতব্য সংস্থায় অনুদান প্রদান, স্কুল কলেজের বেতন পরিশোধ, বিভিন্ন অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ এবং কোভিড টেস্টের ফি দেওয়াসহ অসংখ্য সেবা সহজেই নগদ থেকে নিচ্ছেন গ্রাহক।

এ বিষয়ে নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক জানান, ডিজিটাল প্রযুক্তির ছোঁয়ায় মানুষের জীবনকে সহজ করতে শুরু থেকেই নগদ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ঘরে থেকে যেন মানুষ সব সেবা হাতের মুঠোয় পায় সেটি বিবেচনায় নিয়েই নগদ থেকে মোবাইল রিচার্জ সবচেয়ে সহজ ও সাশ্রয়ী করা হয়েছে।

দুইভাবে নগদ থেকে সহজেই মোবাইল রিচার্জ করা যায়। নগদ অ্যাপের মাধ্যমে এবং *১৬৭# ডায়াল করে। নগদ অ্যাপের মাধ্যমে রিচার্জ করতে মোবাইল রিচার্জ অপশনে ঢুকতে হবে। এরপর সেখানে প্রাপক লেখা অংশে যে মোবাইল নম্বরে রিচার্জ করতে চান সেটি যুক্ত করে মোবাইল অপারেটর (অর্থাৎ গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল এবং টেলিটক) বাছাই করতে হবে। পরের ধাপে রিচার্জের পরিমাণ লিখে ‘পরবর্তী’ বাটনে ক্লিক করে এগিয়ে যেতে হবে।

তবে এ পর্যায়ে গ্রাহক চাইলে মোবাইল রিচার্জ না করে নগদ অ্যাপ থেকে যেকোনো অপারেটরের ডেটা, মিনিট বা বিভিন্ন মেয়াদের বান্ডেল প্যাকেজও কিনতে পারেন।

যারা অ্যাপ ব্যবহার করেন না তারা মোবাইলের কি প্যাডে *১৬৭# ডায়াল করে আটটি মেন্যু পাবেন। সেখানে তিন নম্বর মেন্যুতে থাকা মোবাইল রিচার্জ বেছে নিলে পাঁচটি মোবাইল অপারেটরের নাম আসবে। পছন্দের অপারেটর বাছাই করার পর টাকার পরিমাণ লিখে শেষ ধাপে নগদ অ্যাকাউন্টের চার ডিজিটের পিন দিতে হবে। তবেই মোবাইল রিচার্জ প্রক্রিয়া সম্পন্ন হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ