বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

টাঙ্গাইল ও গাজীপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ আটজন নিহত

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাক-অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ পাঁচজন নিহত হয়েছেন। একই পরিবারের তিন নারী এবং এ্যাম্বুলেন্সের চালক ও হেলপার নিহত হয়েছেন। এঘটনায় আহত হোন পিকআপের চালক- সহকারি, মাছ ব্যবসায়ীসহ আটজন। শনিবার সকাল সাড়ে সাতটায় শনিবার সকালে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে হাতিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো চট্টগ্রাম জেলার ইপিজেড থানার হালি এলাকার মোর্শেদের স্ত্রী ক্যান্সার আক্রান্ত ফরিদা (৩৬), বড় মেয়ে মারিয়া (১৭), একই থানার ত্রিপোর্ট এলাকার ইলিয়াসের স্ত্রী বড় বোন ফেরদৌস আরা (৪০)। এ্যাম্বুলেন্স চালক সিরাজগঞ্জ জেলার উল¬াপাড়া উপজেলার চালা এলাকার আক্কাস আলীর ছেলে সাদ্দাম হোসেন (২৯) ও হেলপার সলঙ্গা উপজেলার রানীনগর এলাকার আব্দুর রাজ্জাক মন্ডলের ছেলে জুয়েল (২৮)। আহতরা হলেন, নিহত ফরিদার ছোট মেয়ে মাহি (১০), ভাইয়ের ছেলে চট্টগ্রাম জেলার ইপিজেড থানার ত্রিপোর্ট এলাকার মাহবুব আলমের ছেলে মারুফ (১৬), পিকআপের চালক আল-আমিন (৩৫), নুর রহমান (৪৫), শেরপুর জেলার নকলা থানার রুহা বেপারী পাড়া এলাকার মারফত (২৮), গাজীপুর জেলার জয়দেবপুর থানার দিঘীর চালা সোবহান হক মার্কেট এলাকার আব্দুর রাজ্জাক মিঞার ছেলে কবির মিঞা (৪০), রায়হান মিঞা (২২) ও বাদশা মিঞা (২০) ।
 বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই নাজমুল বলেন, একটি অ্যাম্বুলেন্স রোগী নিয়ে ঢাকা থেকে উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। সকাল সাড়ে ৭টার দিকে অ্যাম্বুলেন্সটি কালিহাতী উপজেলার হাতিয়া এলাকায় পৌঁছালে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী মাছভর্তি একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অ্যাম্বুলেন্সটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই অ্যাম্বুলেন্সের চালকসহ তিনজন মারা যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা উদ্ধার কাজে অংশ নেন। তারা গুরুতর আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে আরো দু’জনের মৃত্যু ঘটে।

গাজীপুরে নিহত ৩ আহত ৩
গাজীপুর সংবাদদাতা: গাজীপুরে বেপরোয়া ট্রাকের চাপায় অটোরিক্সারোহী গার্মেন্টের কর্মী ও অটোরিক্সা চালকসহ তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ চালকসহ একটি ট্রাক আটক করেছে। শনিবার কোনাবাড়ি হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক এ তথ্য জানিয়েছেন।
নিহতরা হলেন- বগুড়ার শেরপুর উপজেলার আশগ্রামের ইসমাইল হোসেনের ছেলে অটোরিক্সা চালক নবাব আলী (৪০), গাইবান্ধা জেলা সদরের নাছিরাবাদ এলাকার নুর ইসলামের ছেলে জয়নাল আবেদীন (৩৪) ও দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কালনি এলাকার দুলাল হোসেনের ছেলে রবিউল ইসলাম (২৫)। এদের মধ্যে জয়নাল আবেদীন গাজীপুরের মৌচাক হাইড্রোক্সাইড কারখানার লিংকিং অপারেটর এবং রবিউল কোনাবাড়ী থানা এলাকার তুসুকা গার্মেন্ট কারখানায় কাজ করতো। তারা সবই গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকায় বসবাস করতো।
কোনাবাড়ি হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, শুক্রবার রাত ৯টার দিকে টাঙ্গাইলগামী দু’টি ট্রাক প্রতিযোগিতা করে বেপরোয়া গতিতে যাচ্ছিল। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরের মৌচাক এলাকায় পৌঁছলে একটি ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় ট্রাকটি সামনে থাকা দু’টি অটোরিক্সাকে চাপা দেয়। এতে রিক্সা দু’টি দুমড়ে মুচড়ে যায় একটি অটোরিক্সার চালক নবাব আলী ও আরোহী জয়নাল আবেদীন ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় অটোরিক্সার চার আরোহী আহত হয়। এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নিয়ে যায়। পরে সেখান থেকে গুরুতর আহত রবিউলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে রবিউল মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার এবং চালকসহ একটি ট্রাক আটক করে। আটক ট্রাক চালক শফিকুল ইসলাম পাবনা জেলার সাঁথিয়া উপজেলার বনগ্রামের সোহরাব সর্দারের ছেলে।  
তিনি জানান, আহতদের মধ্যে ময়মনসিংহের ফুলবাড়িয়া থানাধীন কুকরাইল এলাকার অটোরিক্সা চালক বাবু মিয়া (২৪), মৌলভীবাজার সদরের ফতেহপুরের সৈয়দ রোমান আহমেদ (৩৫) ও হযরত আলীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা জানান, অটোচালক নবাব আলী ও বাবু মিয়া কোনাবাড়ি এলাকা হতে যাত্রী নিয়ে কালিয়াকৈরের সফিপুর বাজারের দিকে একসঙ্গে যাচ্ছিলেন। পথে মৌচাক এলাকায় বাবু মিয়ার অটোরিক্সা থেকে যাত্রী নামানোর সময় এ ঘটনা ঘটে।

অনলাইন আপডেট

আর্কাইভ