বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
Online Edition

করোনায় রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হকের মৃত্যু, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শোক

সংগ্রাম অনলাইন ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন জনপ্রিয় রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিতা হক। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। রোববার সকাল ৬টা ২০ মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মিতা হকের জন্ম ১৯৬২ সালে। তিনি বাংলাদেশ বেতারের সর্বোচ্চ গ্রেডের তালিকাভুক্ত শিল্পী। সঙ্গীতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০২০ সালে একুশে পদক পান মিতা হক।

সুরতীর্থ নামে একটি সঙ্গীত প্রশিক্ষণ দল গঠন করে সেটির পরিচালক ও প্রশিক্ষক হিসেবে ছিলেন তিনি। এছাড়া ছায়ানটের রবীন্দ্রসঙ্গীত বিভাগের প্রধান ছিলেন মিতা হক। তিনি প্রয়াত অভিনয়শিল্পী খালেদ খানের স্ত্রী।

প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শোক

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১১ এপ্রিল) মিতা হকের মৃত্যুতে আলাদা শোকবার্তায় দুঃখ প্রকাশ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

বঙ্গভবন প্রেস উইং জানায়, শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে রবীন্দ্র চর্চা এবং রবীন্দ্রসংগীতকে সাধারণ মানুষের কাছে নিয়ে যাওয়ার ক্ষেত্রে মিতা হকের প্রচেষ্টা মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

রাষ্ট্রপতি মিতা হকের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ