শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল বাংলাদেশ’ বর্ণাঢ্য অনুষ্ঠানমালা

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর শিববাড়ি মোড়ে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন

 

খুলনা অফিস : বর্ণাঢ্য আয়োজন ও বিপুল উৎসাহে খুলনায় ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপনের দুই দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন শনিবার সকালে শিববাড়ি মোড়ে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে খুলনার শিববাড়ি মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে মূল অনুষ্ঠান মঞ্চে এসে শেষ হয়। শোভাযাত্রা ও মূলমঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম ও পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ্, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. সাইফুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান।

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন উপলক্ষে খুলনা সার্কিট হাউজ মাঠে একশ ২৭ টি স্টলে সরকারি-বেসরকারি দপ্তর তাদের উন্নয়ন কর্মকান্ড ও  অগ্রগতি প্রদর্শন করে। এ প্রদর্শনী রোববারও চলবে। আজকের কর্মসূচির উল্লেখযোগ্য অংশ হলো উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শন, তরুণদের জন্য জাতির পিতার জীবনীর ওপর নির্মিত তথ্যচিত্র ও স্থানীয় বিভিন্ন উন্নয়ন তথ্যসমৃদ্ধ ভিডিও প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৮ মার্চের কর্মসূচি হলো: সকাল ১০টায় ‘রূপকল্প ২০৪১: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’ বিষয়ক সেমিনার, দুপুর ১২টায় শিক্ষার্থী ও তরুণদের জন্য উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বেলা আড়াইটায় স্থানীয় বিভিন্ন উন্নয়নচিত্র প্রদর্শনী, বিকেল চারটায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পাঁচটায় সমাপনী অনুষ্ঠিত হবে।

সাপাহার নওগাঁ : নওগাঁর সাপাহারে বাংলাদেশ এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নয়শীল দেশে উত্তরণ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও ডিজিটাল উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে  উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী’র সভাপতিত্বে উপজেলা চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি ভার্চুয়ালি অনলাইনে যুক্ত থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং  সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

হিলি (দিনাজপুর) : বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ায় দিনাজপুরের হিলিতে র‌্যালী, আলোচনাসভা ও উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে বাংলাহিলি পাইলট স্কুল থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি হিলি স্থলবন্দর প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপনের অংশ হিসাবে ২৭-২৮ মার্চ দুদিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন। মেলায় বিভিন্ন সরকারী দপ্তর ৩৮টি স্টল নিয়ে অংশগ্রহণ করেন, স্টলে তাদের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম জনগণের সামনে প্রদর্শন করছেন। পরে উপজেলা পরিষদ মুক্তমঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নূর-এ আলমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ, পৌর মেয়র জামিল হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন। এতে স্থানীয় বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরা হয়, পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ