বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

অসহায় দুঃস্থ মানুষেরা যেন স্বাধীন দেশে পরাধীনতার শিকার -আ ন ম শামসুল ইসলাম

মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে গতকাল সোমবার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরীর উদ্যোগে ছিন্নমূল অসহায় মানুষদের খাবার বিতরণকালে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম -সংগ্রাম

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম বলেছেন, আমাদের  দেশে অসংখ্য মানুষকে খোলা আকাশের নিচে রাত্রিযাপন করতে হয়। দিনের পর দিন অনাহারে কাটিয়ে দিতে হয় অনেক বনি আদমকে। এই মানুষেরা রাষ্ট্রের সকল নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। অসহায় দুঃস্থ মানুষেরা যেন স্বাধীন দেশে পরাধীনতার শিকার।
গতকাল সোমবার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কর্তৃক মহান স্বাধীনতার ৫০তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অনাথ ও পথ শিশুদের মাঝে খাবার বিতরণ কালে সমাবেত জনতার উদ্দেশ্যে তিনি এইসব কথা বলেন। এই সময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি লস্কর মোহাম্মদ তসলিম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুস সালাম, মহানগরী সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান মাসুম, সহ-সাধারণ সম্পাদক সোহেল রানা মিঠু, দপ্তর সম্পাদক মাহবুবুর রহমান, কার্যকরী সদস্য ওমর ফারুক, শ্রমিক নেতা সামিউল ইসলাম প্রমুখ।
শামসুল ইসলাম বলেন, রাজধানী ঢাকাসহ বড় শহরগুলোতে অসংখ্য বাস্তুহারা মানুষ বসবাস করে। রেলস্টেশন, মহানগরী বাসস্টেশনে বসবাসরত এই সকল মানুষদের জীবনে মানবাধিকার বলতে কিছু নেই। একমুঠো খাবারের জন্য প্রতিনিয়ত তাদের যুদ্ধ করতে হচ্ছে। অনাহারে, চিকিৎসার অভাবে এই সকল মানুষ ধীরে ধীরে মৃত্যর কোলে ঢলে পড়ে। যা একটি স্বাধীন দেশের জন্য প্রত্যাশিত নয়। তিনি বাস্তুহারা মানুষদের বাসস্থান, কর্মসংস্থান নিশ্চিতসহ সকল নাগরিক সুযোগ সুবিধা প্রদানের জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।
কুমিল্লা মহানগরী: শ্রমিক কল্যাণ ফেডারেশন কুমিল্লা মহানগরীর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মহানগরী সভাপতি কাজী নজির আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আতিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মুজিবুর রহমান ভূঁইয়া। এই সময় আরো উপস্থিত ছিলেন মহানগরী কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান, মুহাম্মদ ছফি উল্লাহ, মহিউদ্দিন রিপন প্রমুখ।
ঢাকা মহানগরী উত্তর: শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের বিমানবন্দর থানার উদ্যোগে নিমার্ণ শ্রমিকদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। বিমানবন্দর থানা সভাপতি হামিদ হোসাইন আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ মিন্টুর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন  ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি লস্কর মোহাম্মদ তসলিম। বিশেষ অতিথি ছিলেন মহানগরী উত্তরের সাধারণ সম্পাদক এইচ এম আতিকুর রহমান। অন্যদিকে বাড্ডা পশ্চিম থানার উদ্যোগে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এতে মহানগরী সহ-সভাপতি সৈয়দ হাসান ইমাম ও বাড্ডা পশ্চিম থানা সভাপতি আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।
খুলনা মহানগরী: শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরীর উদ্যোগে শ্রমিক পরিবারের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহম্মাদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের খুলনা মহানগরীর প্রধান উপদেষ্টা মাওলানা আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাস্টার শফিকুল আলম। এই সময় আরো উপস্থিত ছিলেন মহানগরী সহ-সভাপতি মাহফুজুর রহমান, সিরাজুল ইসলাম, মোখলেছুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ