বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

আওয়ামী স্বৈরশাসনের পতন চূড়ান্ত পর্যায়ে -বিএনপি

গতকাল শুক্রবার জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে মিডিয়া ব্রিফিং করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগকে স্বৈরাচার আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, স্বৈরশাসনের পতন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। গতকাল শুক্রবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেনট জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পনের পর সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, দেশবাসীর উদ্দে্েশ্য আমি বলতে চাই, যে এই মাফিয়া রাষ্ট্রতন্ত্রের পতন অত্যাসন্ন। আমাদের ইতিহাস বলছে, এ্খানে কখনোই স্বৈরশাসককে গ্রহণ করেনি এই দেশের মানুষ।
রিজভী বলেন, স্বৈরাশাসনের পতনের চূড়ান্ত পর্যায় চলে এসেছে- হাসিনা আর ক্ষমতায় থাকতে পারবে না। তার পতনের ঘন্টা, তার পতনের সাইরেন বাজছে। তার(শেখ হাসিনার সরকার) বিদায়ের ঘন্টা বেজে গেছে, এখন তার পতনের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।
রিজভী বলেন, শেখ হাসিনা দে্েশ ফ্যাসিবাদ কায়েম করেছেন। তার অন্যায়, তার অপকর্ম আজকে শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিকভাবে প্রচারিত হচ্ছে, প্রকা্শতি হচ্ছে। মুখ দেখাতে পারছেন না। তাই আর যাতে কেউ কথা বলতে না পারে, কন্ঠের স্বাধীনতাকে স্তব্ধ করে, গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়াকে বন্দী করে, দেশনায়ক তারেক রহমানকে দেশে আসতে না দি্েয় তার বিরুদ্ধে বার বার মামলা দিয়ে দেশে যে এক ভয়ংকর নৈরাজ্য তৈরি করেছেন। মনে করেছেন এসব করে তিনি আজীবন টিকে থাকবেন, তারপর অপকর্ম কেউ জানবে না। কিন্তু সবাই সব কিছু জানছে, জেনে গেছে। বিচার বিভাগ নিয়ে, আইন আদালত নিয়ে এবং মাফিয়া তন্ত্র প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি যে অপকর্ম করেছেন এখন তা প্রকাশিত। তার পায়ের নিচে মাটি নেই। তিনি এখন অন্ধ রাষ্ট্র শক্তিকে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাচ্ছেন। এটা আর তিনি পারবেন না।
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আজকে এই কর্তৃত্ববাদী ফ্যাসিবাদের ভয়ংকরভাবে আত্মপ্রকাশ করা এই সরকার নানাভাবে জুলুম নির্যাতন করছে। বেগম খালেদা জিয়া বন্দী তার ওপরেও তার ওপর মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। তাকে মানসিকভাবে শারীরিকভাবে পর্যুদস্ত করার জন্য এমন কোনো পন্থা নেই যেই পস্থা প্রধানমন্ত্রী প্রয়োগ করছেন না। এর প্রতিবাদে সারাদেশের মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছে, তারা বিক্ষুব্ধ হয়ে উঠেছে।
শুক্রবার সকালে খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা প্রতিবাদে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জে জিঞ্জিরায় স্থানীয় বিএনপির অফিসে সামনে আয়োজিত মানবন্ধনে পুলিশী বাধার কঠোর সমালোচনা করেন তিনি। তিনি বলেন, হামলা চালিয়ে মামলা দায়ের করে আন্দোলন বন্ধ করা যাবে না।
 জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় সংগঠনটির আহবায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব মজিবুর রহমানের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শেরে বাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পন এবং বিশেষ মোনাজাত করেন।
এ সময়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম ও স্বেচ্ছাসেবক দলের মীর সরফত আলী সপুসহ তাঁতী দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ