শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

বেনাপোল কাস্টমস হাউসে তৃতীয় দিন কর্মবিরতি পালন

শার্শা (যশোর)সংবাদদাতা : পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবির কতৃক  রাজস্ব কর্মকর্তা ভবেশ চন্দ্র বিশ্বাসকে শারীরিক ভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে বেনাপোল কাস্টমস হাউসে তৃতীয় দিন কর্ম বিরতি পালিত হয়েছে। প্রতিবাদকারী কর্মকর্তারা সকাল ৯টা থেকে বেলা ১২ টার পরিবর্তে বেলা ২টা  পর্যন্ত  এ কর্ম-বিরতি পালন করেন।
বাংলাদেশ কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও খুলনা কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (খুকাএভ) এর  বেনাপোলের সকল কর্মকর্তারা এ কর্ম বিরতিতে অংশ নেন। যে কারনে বুধবার বেলা ৯টা থেকে ২টা পর্যন্ত বেনাপোল কাস্টমস হাউসে এ্যসেসমেন্ট ও পরীক্ষন গ্রুপেই সকল কাজ বন্ধ ছিল। কাস্টমস হাউসের সামনে একটি টেবিলের উপর কলম ফেলে তারা  কর্ম বিরতি পালন করে।
সূত্রে জানা যায়, গত ২৫ নভেম্বর পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবিরের নিজ কক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে ভবেশ চন্দ্র বিশ্বাসকে ব্যাপক  মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর থেকে সারাদেশের ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয় এবং এর প্রতিবাদে সারা দেশে কাস্টমস এর রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তারা বিভিন্ন প্রতিবাদ মুলক কর্মসূচি হাতে নিয়েছে। যার অংশ হিসেবে বেনাপোল কাস্টমস হাউসেও অব্যহত ভাবে কর্মবিরতি চলছে।
এসব কর্মসূচীর নেতৃত্বে ছিলেন খুকাএভ বেনাপোল কাস্টমের সভাপতি সফিকুল ইসলা, সাধারন সম্পাদক মোঃ দেলোয়ার আহম্মেদ খান, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান,ঢাকা এ্যাভ এর সহ সভাপতি রাজস্ব কর্মকর্তা তরিকুল ইসলঅম, ৩৭তম বিসিএস নন ক্যাডার এসোসিয়েশনের সভাপতি মেজবাহ হাসান, রাজস্ব অফিসার স্বপন কুমার বালা, রফিকুল ইসলাম, সাইদুল ইসলাম, মিজানুর রহমান, নজরুল ইসলা, নঈম মীরন,, আলমগীর হোসেন, আশরাফুল আলম,  মোশফেকুর রহমান, তরুনজিৎ সরকার, মাজেদুর রহমান, আরিফুল ইসলাম, দিদারুল ইসলাম প্রমুখ।
খুকাএভ বেনাপোল কাস্টমস এর, সাধারন সম্পাদক মোঃ দেলোয়ার আহম্মেদ খান বলেন, পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবির কতৃক  রাজস্ব কর্মকর্তা ভবেশ চন্দ্র বিশ্বাসকে শারীরিক ভাবে লাঞ্ছিত করার বিষয়ে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধ সুষ্ঠ বিচার ও পানগাও থেকে অপসরন না করলে তাদেও এ আন্দোলন চলবে বলে জানান তিনি। তিনি আরও জানান, তাদের দাবী না মানলে ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সারা দিন কর্ম বিরতি চলবে।

অনলাইন আপডেট

আর্কাইভ