শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বৃহত্তর রাজশাহী অঞ্চলে তাপমাত্রা নেমেছে ১১ ডিগ্রিতে

রাজশাহী: গতকাল রাজশাহী অঞ্চলে কুয়াশায় ঢাকা প্রকৃতির দৃশ্য -সংগ্রাম

রাজশাহী অফিস : অগ্রহায়ণের প্রথমভাগেই হিমেল হাওয়ায় রাজশাহীসহ দেশের উত্তর জনপদের সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ১০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। সোমবার রাজশাহীর বদলগাছিতে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস, যা দেশের সর্বনিম্ন। রংপুরের তেতুঁলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাজশাহী, ঈশ্বরদী, দিনাজপুর, চুয়াডাঙ্গা, শ্রীমঙ্গল ও রাজারহাটে ১১ ডিগ্রি সেলসিয়াস ছিল সর্বনিম্ন তাপমাত্রা। ঢাকায় থার্মোমিটারের পারদ নেমেছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় চট্টগ্রাম ও সন্দ্বীপে, ২৯ দশমিক ৮ ডিগ্রি। একজন আবহাওয়াবিদ জানান, রাতের তাপমাত্রা আরও কমতে পারে কোথাও কোথাও। বুধবার থেকে রোদেলা আবহাওয়ায় দিন-রাতের তাপমাত্রা বাড়বে। এদিকে গতকাল রাজশাহীতে সকাল-সন্ধ্যে বেশ ঠাণ্ডা পড়ে। তবে দিনের মধ্যভাগে বেশ উষ্ণতা অনুভূত হয়। ভোরের দিকে ছিল হালকা কুয়াশা।
টিসিবির তেল দোকানে ॥ কয়েক ব্যবসায়ীকে জরিমানা : রাজশাহী মহানগরীর উপশহর নিউমার্কেটে থাকা তুষার ভ্যারাইটিজ স্টোর থেকে টিসিবির ৪০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গত সোমবার বিকেলে অভিযান চালিয়ে খোলা বাজারে বিক্রির জন্য সরকারের দেয়া এই টিসিবির তেল জব্দ করা হয়। টিসিবির তেল বিক্রির দায়ে এ সময় প্রতিষ্ঠানটিকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, পুলিশের সহায়তায় তিনি মহানগরের উপশহর নিউমার্কেট, সাধুর মোড় এলাকা ও দেবিশিং পাড়া এলাকায় সোমবার অভিযান পরিচালনা করেন। অভিযানকালে বোয়ালিয়া থানার উপশহর নিউমার্কেট এলাকায় গিয়ে দেখেন- মেসার্স তুষার ভেরাইটি স্টোর টিসিবির সয়াবিন তেল বিক্রি করছিল। এর দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে বাবুর কাঁচামালের দোকানেও টিসিবির পণ্য বিক্রি হচ্ছিল। এই অপরাধে একই আইনে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মহানগরীর সাধুর মোড় এলাকায় সততা ফার্মেসিকে মেয়াদউত্তীর্ণ ওষুধ বিক্রির ও সংরক্ষণ করার অপরাধে পাঁচ হাজার টাকা এবং দেবিশিং পাড়া এলাকায় গোলাপ স্টোরকে মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ