বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

সরকার ও নির্বাচন কমিশন নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছে

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকার ও নির্বাচন কমিশন নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছে। দেশের মানুষের গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, ভোটার অধিকার নেই, এই সরকার জনগণের সব অধিকার কেড়ে নিয়েছে। এই নির্বাচন কমিশনের অধীনে যে সকল নির্বাচন হয়েছে সব নির্বাচনই তামাশার নির্বাচনে পরিণত হয়েছে। নির্বাচনকে অর্থবহ করতে হলে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। তিনি গতকাল নগরীর ২০ নং দেওয়ান বাজার ওয়ার্ডে বলুয়ার দীঘির পাড়স্থ নুর মোহাম্মদ সওদাগরের মাঠে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।ডা. শাহাদাত হোসেন প্রশাসনের উদ্দেশ্যে বলেন আগামী মেয়র নির্বাচনে কোন বহিরাগত যেন ভোট সেন্টার দখল করতে না পারে তার ব্যবস্থা আপনাদের করতে হবে। অন্যথায় জনগণ ঐ সকল সন্ত্রাসীদের প্রতিহত করবে।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বাংলাদেশর গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার প্রধান অন্তরায় মেরুদন্ডহীন নির্বাচন কমিশন। এই নির্বাচন কমিশন দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে সরকারি দলের এজেন্ডা বাস্তবায়ন করছে। তাদের কথাবার্তায় মনে হয় তারা আওয়ামি লীগের অঙ্গ সংগঠন। আওয়মী লীগ নেতারাও এত গুছিয়ে মিথ্যা কথা বলতে পারে না। হুদা কমিশন দেশের বর্তমান এবং ভবিষ্যতকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছেন। সর্বকালে সর্বদেশে মানুষ অন্যায়ের নিন্দা করেন কিন্তু  তিনি অন্যায়কে শুধু অনুপ্রাণিত করেননি দৃষ্টান্ত হিসেবেও উপস্থাপন করেছেন।
বিশেষ অতিথির বক্তব্যে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, এই নির্বাচন কমিশন একটি মেরুদন্ডহীন কমিশন। সরকারের নির্দেশে হুদা কমিশন তো গণভবনের তৈরি করা ফলাফল ঘোষরা করেন। তিনি চাইলে কিভাবে ভোট চুরি ও জনগণের ভোটাধিকার হরন করা যার তার উপর প্রশিক্ষনের ব্যবস্থা করতে পারেন।
২০নং দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সভাপতির খন্দকার নুরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সঞ্চালনায়  বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, গাজীসিরাজ উল¬াহ,সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ