শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

দেশের আইন অঙ্গণে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে -ডা: শফিকুর রহমান

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিকুল হক এর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
গতকাল শনিবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সাবেক এ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিকুল হক ২৪ অক্টোবর সকাল সাড়ে ৮টায় ঢাকার আদ দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গত ১৫ দিন যাবত ঐ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
তিনি বলেন, একজন পেশাদার আইনজীবী হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধেয় ছিলেন। আইনের শাসন, ন্যায়বিচার সর্বোপরি বিচার বিভাগের স্বাধীনতার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। গুরুত্বপূর্ণ মামলায় তিনি এমিকাস কিউরি (আদালতের বন্ধু) হিসেবে নিঃসংকচিত্তে তার মতামত তুলে ধরেছেন। দেশের আইন অঙ্গনে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তাঁর ইন্তিকালে সুপ্রিম কোর্টসহ সারা দেশের আইনজীবীগণ একজন অভিভাবক হারালো এবং দেশ একজন আইনজ্ঞকে হারালো। তাঁর শূন্যতা সহজে পূরণ হবার নয়।
তিনি গভীর শোক প্রকাশ এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন ও তাঁর সহকর্মীদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন তাঁর ভালো কাজগুলো গ্রহণ করে তাঁকে জান্নাতবাসী করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ