বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে রুহুল কবির রিজভী

স্টাফ রিপোর্টার: হৃদরোগে আক্রান্ত হয়ে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি শেষ করে নিজের গাড়িতে উঠার পরপরই বুকে ব্যথা অনুভব করলে প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয় বলে জানান তার সহকারি আরিফুর রহমান তুষার। এরপর দ্রুত সেখান থেকে তাকে ধানমন্ডির ল্যাবএইডে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে সিসিইউতে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষন রেখেছেন। পরিবারের পক্ষ থেকে তার দ্রুত সুস্থতা কামনায় দলের নেতাকর্মীসহ দেশবাসীর কাছে দেয়া চাওয়া হয়েছে।
ডক্টরস অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, উনার হার্ট এ্যাটাক করেছে। এখন তার অবস্থা ক্রিটিক্যাল, কিছুই বলা যাচ্ছে না। নিবিড় অবজারভেশনে রাখা হয়েছে তাকে।
হাসপাতালে অধ্যাপক সোহরাফ-উজ জামানের তত্ত্বাবধানে তার চিকিৎসা হচ্ছে। তার চিকিৎসার সর্বশেষ অবস্থা পর্যালোচনায় মেডিকেল বোর্ড বৈঠক করেছে। বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শে তার চিকিৎসা কার্যক্রম চলবে।
এদিকে রিজভী অসুস্থতার খবর শুনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিকেল সাড়ে তিনটায় ল্যাবএইড হাসপাতালে আসেন। তিনি চিকিৎসকদের কাছ থেকে তার চিকিৎসার খোঁজ-খবর নেন।  রিজভীর সহধর্মিনী আঞ্জুমানারা বেগমের সাথেও মহাসচিব কথা বলেন।
এ সময়ে বিএনপি নেতা ডা. এজেডএম জাহিদ হোসেন, আমানউল্লাহ আমান, আবদুস সালাম, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, শামীমুর রহমান শামীম, রফিকুল ইসলাম, মীর নেওয়াজ আলী নেওয়াজ, ওয়ারেশ আালী মামুন, শায়রুল কবির খানসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
পরে সাংবাদিকদের বিএনপি মহাসচিব বলেন, চিকিৎসকদের সাথে কথা হয়েছে। আমরা আশাবাদী তিনি সুস্থ হয়ে উঠবেন। অসুস্থ জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের অবস্থা মহাসচিব টেলিফোনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অবহিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ