শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চুয়াডাঙ্গায় আলোচিত কলেজছাত্র জুবাইর হত্যায় দুজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা সংবাদদাতা: সাভার বিপিএটিসি কলেজের বাণিজ্য বিভাগের ১ম বর্ষের ছাত্র চাঞ্চল্যকর জুবাইর মাহমুদ হত্যা মামলায় চুয়াডাঙ্গায় মুন্তাজ আলী ও মো. হাসান নামে দুই ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও চার আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। গত রোববার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোহা: বজলুর রহমান আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলো- চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়া গ্রামের মৃত হারান মন্ডলের ছেলে মুন্তাজ আলী ও পিতম্বরপুর গ্রামের গোলাম নবী শেখের ছেলে মোঃ হাসান।
মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১৩ এপ্রিল সাভারের কলেজ ছাত্র জুবাইর মাহমুদ স্কুল ছাত্রী পিয়ার প্রেমের টানে সদর উপজেলার আলোকদিয়া গ্রামে এলে তাকে অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি এবং পরে জুবাইরকে হত্যা করে লাশ গুম করা হয়। এঘটনায় জুবাইর মাহমুদের পিতা নুরুল হক চৌধুরী বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সদর থানার এসআই সেকেন্দার আলী তদন্ত শেষে ৮ জন আসামীর নামে চার্জশিট দাখিল করেন। এ মামলায় নজির আহমদ ও হারুন অর রশিদ পলাশ নামে দুই আসামী মামলা চলাকালীন সময়ে মারা যায়। বাকী ছয় আসামীর মধ্যে মুন্তাজ আলী ও মো. হাসানের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। বাকী চার আসামী আমীর হোসেন, ইমান আলী, নুসরাত জাহান পিয়া ও কবির হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দিয়েছে আদালত। এ মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য পরীক্ষা করা হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. গিয়াসউদ্দিন জানান, চাঞ্চল্যকর এ মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদন্ড ও ৪ আসামী বেকসুর খালাস দিয়েছে আদালত।

অনলাইন আপডেট

আর্কাইভ