ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

কানাডা প্রবাসী পাত্রী সেজে আত্মসাত ৩০ কোটি টাকা!

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রতারণাই পেশা তার। কৌশলটাও ইন্টারেস্টিং।পাত্রী সেজে পাত্রকে বোকা বানিয়ে টাকা হাতিয়ে নেয়া।অতি দক্ষতার সাথে এই কাজ করে গত ১১ বছরে অসংখ্য মানুষকে ধোঁকা দিয়ে ৩০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌস (৩৮)। নিজেকে কানাডা প্রবাসী হিসেবে পরিচয় দিয়ে রীতিমত পত্রিকায় পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার এই ব্যবসা চালিয়ে আসছিলেন তিনি।কিন্তু শেষ রক্ষা হল না।অবশেষে ধরা খেলেন তিনি।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশান এলাকা থেকে জান্নাতুল ফেরদৌসকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শেখ রেজাউল হায়দার জানান, ‘কানাডার সিটিজেন ডিভোর্সি ও সন্তানহীন নারীর জন্য পাত্র চাই’-জাতীয় দৈনিকে এমন বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে ৩০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নেয় সাদিয়া জান্নাত।

কুমিল্লার দেবিদ্বারের মেয়ে সাদিয়া জান্নাতের শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস হলেও কথাবার্তা ও স্মার্টনেস দেখে তার ফাঁদে পড়ে কোটি টাকা খোয়া গেছে অনেকের।

অভিযানে তার কাছ থেকে ভুক্তভোগীদের অনেক পাসপোর্ট, ১০টি মোবাইল ফোন, ৩টি মেমরি কার্ড, ৭টি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আত্মসাত করা টাকার একটি হিসাব বই উদ্ধার করা হয়।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জিসান জানান, জান্নাতের নিজ হাতে লেখা ২০১৫ ও ২০১৬ সালের হিসাবের খাতা জব্দ করেছে সিআইডি। এতে কোন পাত্রের কাছ থেকে কত টাকা হাতিয়ে নিয়েছে তার তথ্য রয়েছে। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ