বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

রংপুর বিভাগে করোনায় নতুন আক্রান্ত ২৯ জন

রংপুর অফিস : রংপুর বিভাগের ৪ জেলায় গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন বয়সের নারী-পুরুষ নিয়ে করোনা ভাইরাসে ২৯ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এ সময়ে পঞ্চগড় জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মোট করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ২’শ ৬৪ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২০৪ জনে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৯ হাজার ৯’শ ১ জন রোগী সুস্থ্য হয়েছেন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে গতকাল মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগের ৪ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে রংপুরে ১৫, কুড়িগ্রামে ৬, গাইবান্ধায় ৫ এবং লালমনিরহাট জেলায় ৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে গতকাল মঙ্গলবার পর্যন্ত এই  বিভাগের মধ্যে এ পর্যন্ত দিনাজপুুর জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত শনাক্ত হয়েছে ৩ হাজার ২’শ ৪০ জনে এবং মৃত্যু হয়েছে ৭১ জনের। এর পরই রংপুর জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ৬’শ ৭০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের। গাইবান্ধা জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১ হাজার ১’শ ৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের, নীলফামারী জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৯৯৩ জন এবং মৃত্যু হয়েছে ২০, ঠাকুরগাঁও জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১ হাজার ৩২ জন মৃত্যু হয়েছে ২০ জনের, কুড়িগ্রাম জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৬১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। লালমনিরহাট জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৮০৭ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের, পঞ্চগড় জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৫৭ এবং মৃত্যু বেড়ে হয়েছে ১১ জনের।
এদিকে করোনা সন্দেহে রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ১৩১ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৭৭ হাজার ৪৭ জন। একই সময়ে এই বিভাগে ২৫৬ জন সহ মোট ৭১ হাজার ৯’শ ৪৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ