শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চট্টগ্রামে করোনা পজেটিভ আরও ৫৩ জন

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গত চব্বিশ ঘণ্টায় ৯৯২ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৪২ জন এবং উপজেলার ১১ জন। এ নিয়ে চট্টগ্রাম করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৭৫০ জনে গিয়ে দাঁড়াল। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।
বিআইটিআইডি : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২৭৬ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় মাত্র ১৬ জনের দেহে। এদের মধ্যে ১৪ জনই নগরের বাসিন্দা। বাকি ২ জন উপজেলার।
সিভাসু : চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৬০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এদের মধ্যে ৩ জন নগরের এবং ২ জন উপজেলার।
সিএমসিএইচ : চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৫০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৩ জনই নগরের এবং বাকি ৩ জন উপজেলার।
চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৮ জন নগরের এবং ৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
ইম্পেরিয়াল : বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।
শেভরণ : চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ১ জন নগরের এবং ১ জন উপজেলার। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।
জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১১ জনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ৫৩জন বেড়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৭৫০জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ১২ হাজার ৬৭৩ জন নগরের এবং পাঁচ হাজার ৭৭ জন উপজেলার। ১০ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা এখন ১৩ হাজার ৬৮১ জন। একই সময় কারো মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা ২৭৭জনে স্থির রয়েছে। যাদের মধ্যে ১৯২ জন নগরের এবং ৮৫ জন উপজেলার।

অনলাইন আপডেট

আর্কাইভ