শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

রাজশাহী বিভাগে করোনায় আরো ৪ জনের মৃত্যু ॥ শনাক্ত দেড়শ’

রাজশাহী অফিস: রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত আরো ৪ জনের মৃত্যু হয়েছে। নতুনভাবে সংক্রামিত হয়েছে আরো দেড়শ’ জন। রোববার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।
প্রাপ্ত তথ্য বিশ্লেষণে দেখা গেছে, গত শনিবার রাজশাহী বিভাগের রাজশাহী, নওগাঁ, নাটোর ও বগুড়া জেলায় একজন করে মারা যান। একই দিন বিভাগে নতুন করে ১৫০ জন করোনা রোগী শনাক্ত হয়। এনিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪০ জনে।  যার মধ্যে সর্বোচ্চ ১৪৫ জন বগুড়া জেলার। এছাড়া রাজশাহীতে ৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১১ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে চারজন, জয়পুরহাটে পাঁচজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ৯ জন মারা গেছেন। করোনা রোগী শনাক্তের মধ্যে বগুড়ায় ৭৮ জন, রাজশাহীর ৪০, চাঁপাইনবাববগঞ্জের ১১ জন, নওগাঁয় একজন, নাটোরে পাঁচজন, জয়পুরহাটে একজন, সিরাজগঞ্জের ১১ জন এবং পাবনায় চারজন নতুন রোগী শনাক্ত হয়েছেন। উল্লেখ্য, বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৭৮৩ জন। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬ হাজার ২৩২ জন শনাক্ত হয়েছেন। এছাড়া রাজশাহীতে ৪ হাজার ৩১৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৫৪ জন, নওগাঁয় এক হাজার ১১০ জন, নাটোরে ৭৭৬, জয়পুরহাটে ৮৯৭, সিরাজগঞ্জে ১ হাজার ৮৩৯ জন এবং পাবনায় ৯৫৮ জন রোগী শনাক্ত হয়েছেন।
এমপি করোনাক্রান্ত
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের এমপি ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমানের (৬৫) শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করে এমপি মনসুর রহমানের ব্যক্তিগত সহকারী শফিক তরফদার জানান, করোনা পজিটিভ হলেও এমপি মনসুর রহমান শারীরিকভাবে ভাল আছেন। তিনি নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন। তার শরীরে এখনও করোনার কোন উপসর্গ নেই বলেও জানান শফিকুল ইসলাম। এদিকে রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানিয়েছেন, তাদের ল্যাবে এ দিন মোট ১৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। এই ৪৭ জনের মধ্যে ২৭ জনের বাড়ি রাজশাহী। আর বাকি ২০ জনের মধ্যে আটজনের বাড়ি নাটোর এবং ১২ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ।
বাঘার ৫ পুলিশ আক্রান্ত
রাজশাহীর বাঘা থানার ৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। বিষয়টি রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করে। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্তদের পরীক্ষা শেষে ৫ জনের করোনার পজেটিভ ফলাফল এসেছে। বর্তমানে ৫ পুলিশ অফিসার নিজ নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ