শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

কোকোর জন্মদিনে কবরে বিএনপির পুষ্পস্তবক অর্পণ

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মদিন উপলক্ষে গতকাল বুধবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে দলীয় নেতৃবৃন্দ বনানী কবরস্থানে মরহুমের কবর জিয়ারত করেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেযারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর জন্মদিনে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে দলটির নেতাকর্মীরা। গতকাল বুধবার কয়েক‘শ নেতা-কর্মী সকাল ৯টা থেকে উপস্থিত হলেও তাদেরকে বনানী কবরাস্থানে প্রবেশ করতে দেয়নি পুলিশ। পরে সকাল সাড়ে ১০টা দিকে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে কয়েকজন নেতা স্বাস্থ্য বিধি মেনে কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পন করে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। ফাতেহা পাঠের পর কোকোর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উল্লেখ্য, গতকাল ছিল আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী।
নেতাদের মধ্যে ছিলেন, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আমিনুল হক, তাবিথ আউয়াল, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ছাত্র দলের ফজলুর রহমান খোকন প্রমূখ।
কবরস্থানের বাইরে কয়েক‘শ নেতা-কর্মী উপস্থিত থেকে গেইটের বাইরে মোনাজাতে অংশ নেন। এখানে বিএনপির শামসুর রহমান শিমুল বিশ্বাস, খায়রুল কবির খোকন, সহিদুল ইসলাম বাবুল, মহানগর উত্তরের আবদুল আলীম নকি, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামল প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।
কবর জিয়ারত শেষে গেইটের বাইরে এসে অপেক্ষামান সাংবাদিকদের কাছে নজরুল ইসলাম খান বলেন, আমরা আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ছোট ছেলে, আমাদের ছোট ভাই আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে এসেছিলাম। অনিবার্য কারণে  আপনারা দেখেছেন যে, আমরা সবাই তার কবরের পাশে যেয়ে জিয়ারত করতে পারি নাই। সকলের পক্ষ থেকে আমরা কয়েকজন জিয়ারত করেছি এবং আল্লাহর কাছে তার রুহের মাগফেরাত কামনা করেছি।
এছাড়া গতকাল বিকেলে গুলশানে চেয়ারপার্সনের কার্কাযালয়ে কোকোর রুহের মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।  এতে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া দুপুরে মীরপুরে একটি এতিমখানায় খাবার বিতরণ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী। ২০১৫ সালের  ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান খালেদা জিয়ার কনিষ্টপুত্র আরাফাত রহমান কোকো।

অনলাইন আপডেট

আর্কাইভ