শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চট্টগ্রামে চব্বিশ ঘন্টায় বেড়েছে ১৪৮ করোনা রোগী

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গত চব্বিশ ঘন্টায় ১ হাজার ৭৮টি নমুনা পরীক্ষায় করোনা মিলেছে ১৪৮ জনের শরীরে। এরমধ্যে নগরে ১১৬ জন, বাকি ৩২ জন বিভিন্ন উপজেলার।  এ পর্যন্ত চট্টগ্রামে ১৩ হাজার ৩৪৬ জন করোনা রোগী মিলেছে। বৃহস্পতিবার এসব তথ্য দিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. ফজলে রাবি।

বিআইটিআইডি : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে আগেরদিনের চেয়ে দ্বিগুণ ৩৭০ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় মাত্র ২২ জন। এর মধ্যে ২০ জন নগরের। বাকি ২ জন উপজেলার বাসিন্দা।

সিভাসু : চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৬ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে নগরের ৬ জন ও উপজেলার ১ জন মিলিয়ে ৭ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিএমসিএইচ : চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৬১ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বাধিক ৩৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের ৩৬ জন নগরের ও ৩ জন বিভিন্ন উপজেলার।

চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয় ২৯ জন, যাদের ১৫ জন নগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার।

ইম্পেরিয়াল : অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১১ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত করা হয়। যাদের ২০ জন নগরের ও ২ জন উপজেলার।

 শেভরণ : গত ২৪ ঘণ্টায় শেভরণ ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৯ জন নগরের ও ৮ জন বিভিন্ন উপজেলার।

কক্সবাজার মেডিকেল : এদিন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে উপজেলার ২ জনের করোনা শনাক্ত হয়।

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৩২ জনের মধ্যে টানা তৃতীয় দিনের মতো শীর্ষস্থান ধরে রেখেছে রাউজান উপজেলা। সেখানে ৯ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এছাড়া হাটহাজারীতে ৪ জন, বোয়ালখালী ও রাঙ্গুনিয়ায় ৩ জন করে, লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, মিরসরাই ও পটিয়ায় ২ জন করে এবং ফটিকছড়ি, সীতাকু- ও সন্দ্বীপে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. ফজলে রাবি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪৮ জন বেড়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৩ হাজার ৩৪৬জন।  এরমধ্যে নগরের ৯ হাজার ২৯৫ জন এবং উপজেলার ৪ হাজার ৫১ জন। এদিন আরও ৬৩ জন করোনা থেকে সুস্থ হওয়ায় এই সংখ্যা এখন এক হাজার ৭৪০ জন। অন্যদিকে, এদিন করোনায় নগরের একজনের মৃত্যু হয়েছে করোনায়। ফলে মৃত্যুর সংখ্যা এখন ২২৬। যাদের মধ্যে ১৫৯ জন নগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

অনলাইন আপডেট

আর্কাইভ